fbpx

নতুন ধামাকা নিয়ে আসছে মাইক্রোসফটের ‘উইন্ডোজ ১১’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ২৪ জুন জনপ্রিয় সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট নতুন উইন্ডোজ ঘোষণা দেওয়ার পরিকল্পনা করছে। পরবর্তী প্রজন্মের উইন্ডোজ ঘোষণার জন্য এরই মধ্যে সংবাদমাধ্যমগুলোকে সে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো শুরু করেছে এই টেক জায়ান্ট।

মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য নাদেলা এবং প্রধান পণ্য কর্মকর্তা প্যানোস প্যানে নতুন এই ঘোষণা দেবেন।বাংলাদেশ সময় রাত নয়টায় অনুষ্ঠানটি শুরু হবে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ।

অবশ্য এক সপ্তাহ আগে নাদেলা উইন্ডোজের নতুন সংস্করণের ইঙ্গিত দিয়েছিলেন। যেখানে উইন্ডোজের ইউজার ইন্টারফেসে বেশ কিছু পরিবর্তন আসবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া মাইক্রোসফট তাদের উইন্ডোজের লোগোতেও খানিকটা পরিবর্তন আনতে পারে। নতুন সংস্করণটির সাংকেতিক নাম আপাতত ‘সান ভ্যালি’ হবে বলেও শোনা যাচ্ছে।

মাইক্রোসফট দুই ডিসপ্লের ডিভাইসের জন্য উইন্ডোজ ১০-এর একটি সংস্করণ তৈরির কথা ভাবছিল। ভার্জ বলছে, এখন এই সংস্করণের ভিজ্যুয়াল উপাদানগুলো মূল উইন্ডোজে যুক্ত করা হবে।

এরই মধ্যে উইন্ডোজ ১০-এ নতুন আইকন, ফাইল এক্সপ্লোরারের উন্নয়নসহ বেশ কিছু পরিবর্তন এসেছে। এবার উইন্ডোজের মূল অবকাঠামোতেও পরিবর্তন আনছে এই টেক জায়ান্ট।

উইন্ডোজের অ্যাপ স্টোরেও পরিবর্তনের আশা করা যেতে পারে বলে জানিয়েছেন মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য নাদেলা।

Advertisement
Share.

Leave A Reply