fbpx

নাট্যজন এস এম মহসিনের অবস্থা সংকটাপন্ন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নাট্যজন এস এম মহসিনের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। বর্তমানে তিনি বারডেম জেনারেল  হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন।

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন এস এম মহসিন। গত ২ মার্চ ‘অন্তরাত্মা’ সিনেমার শুটিং ঢাকায় ফিরে আসেন। টানা ১০ দিনের শুটিং শেষে ঢাকায় ফেরার আগে তিনি জ্বর ও কাশিতে আক্রান্ত হন। ঢাকায় ফেরার পর তার শারীরিক অবস্থা খারাপের দিকে যেতে থাকে। পরিবারের সদস্যরা এস এম মহসিনকে ৫ এপ্রিল ঢাকার হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করেন। কোভিড-১৯ পরীক্ষা শেষে পরদিন দুপুরে জানা যায়, তিনি করোনা পজিটিভ।

এস এম মহসিনের ছেলে রেজওয়ান মহসিন বলেন, ‘করোনা পরীক্ষার ফল পজিটিভ পাওয়ার পর থেকেই হঠাৎ বাবার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। আইসিইউ সেবা পেতে হলি ফ্যামিলি হাসপাতাল থেকে তাকে তেজগাঁওয়ের একটি হাসপাতালে নেওয়া হয়। পরিস্থিতির আরও অবনতি হলে ৭ এপ্রিল রাতে ঢাকার বারডেম হাসপাতালে ভর্তি করানো হয়। বাবার ফুসফুসের সংক্রমণটা বেশি। এটা নিয়েই বেশি চিন্তার মধ্যে আছি। কাল আরেকবার সিটি স্ক্যান করা হবে। তখন জানা যাবে, সর্বশেষ কী অবস্থা। এদিকে বাবাকে এখন ঘণ্টায় ১৫ লিটার করে অক্সিজেন দেওয়া হচ্ছে। কিন্তু অক্সিজেন স্যাচুরেশন মাঝেমধ্যে ৯০–এর নিচে নেমে যাচ্ছে। সবাই আমার বাবার জন্য দোয়া করবেন।’

প্রায় চার দশক ধরে মঞ্চ ও টেলিভিশনে অভিনয় করছেন এস এম মহসিন। অভিনয়ে অবদানের স্বীকৃতি হিসেবে ২০২০ সালে একুশে পদক পান তিনি। দীর্ঘদিন চাকরি করেছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে। পাশাপাশি শিক্ষকতাও করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। ২০১৮ সাল থেকে এস এম মহসিন বাংলা একাডেমির একজন সম্মানিত ফেলো।

Advertisement
Share.

Leave A Reply