fbpx

নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে রবিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় সংবাদমাধ্যম বাসসকে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, নিউইয়র্কের স্থানীয় সময় রবিবার বিকেল ৫টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইট নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

এ সময় বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম. শহিদুল ইসলাম এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এবং রাষ্ট্রদূত রাবাব ফাতেমা।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে সাথে রয়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং পিএমও সচিব তোফাজ্জল হোসেন মিয়া।

বিমানবন্দর থেকে সুসজ্জিত মোটর শোভাযাত্রার মধ্য দিয়ে লোটে নিউইয়র্ক প্যালেসে নিয়ে যাওয়া হয় শেখ হাসিনাকে। প্রধানমন্ত্রী নিউইয়র্কে থাকাকালীন সময়টায় সেখানেই অবস্থান করবেন।

এর আগে, গত ১৭ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে হেলসিঙ্কি হয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিউইয়র্কে যাওয়ার পথে তিনি হেলসিঙ্কিতে দুই দিনের যাত্রা বিরতি করেন।

Advertisement
Share.

Leave A Reply