fbpx

নিজস্ব সম্পদ নিয়েই দেশ গড়ার লক্ষ্য সরকারের : প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ বিশ্বে মর্যাদা নিয়ে চলবে, বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, নিজস্ব সম্পদ দিয়েই দেশ গড়ার লক্ষ্য এই সরকারের।

মঙ্গলবার (২ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরের জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি) সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধানমন্ত্রী ও এনইসি চেয়ারপার্সন শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন।

নিজস্ব সম্পদ নিয়েই দেশ গড়ার লক্ষ্য সরকারের : প্রধানমন্ত্রী

রাজধানীর শেরেবাংলা নগরের জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি) সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভা। ছবি : এস এম গোর্কি, ইয়াসিন কবির জয়, আলতাফ হোসেন ও পিআইডি

বৈঠকে ২০২০-২১ অর্থবছরের জন্য ১ লাখ ৯৭ হাজার ৬৪৩ কোটি টাকার সংশোধিত এডিপির অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি)।

সভা শেষে দুপুরে পরিকল্পনা বিভাগের সচিব মোহাম্মদ জয়নুল বারী সাংবাদিকদের সামনে এসব তথ্য তুলে ধরেন। তিনি জানান, প্রধানমন্ত্রী তাঁর সভাপতির বক্তব্যে বলেছেন, করোনাকালে সারাবিশ্বে অর্থনীতি যেখানে মারাত্মক হুমকির মুখে পড়েছে, সেখানে আমাদের দেশ যেভাবে অর্থনীতিকে চালু রেখেছে, তা বজায় রাখতে হবে। এখন গুরুত্ব দিতে হবে খাদ্য উৎপাদন, মানুষকে খাদ্য সরবরাহ, সময়মতো ভ্যাকসিন দেয়া, প্রয়োজনে আরো ভ্যাকসিন কেনা, সেজন্য অর্থ সংস্থান রাখার পরামর্শ দেন তিনি।

সচিব জয়নুল বারী আরো বলেন, প্রধানমন্ত্রী আজ নির্দেশনা দিয়েছেন, মানুষের খাদ্য সমস্যা যেন না হয়, কৃষি উৎপাদনে বিঘ্ন না ঘটে, তাই নদীভাঙন রোধে যেন শুষ্ক মৌসুমে কাজ করা হয়। এছাড়া, যথাসম্ভব আইন-কানুন মেনে সবধরণের প্রকল্প শেষ করারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী, বলে জানান জয়নুল বারী।

এ সময় সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিবরা রাজধানীর শেরেবাংলা নগরের জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি) সম্মেলন কক্ষে উপস্থিত থেকে সভায় অংশ নেন।

Advertisement
Share.

Leave A Reply