fbpx

নিজেকে বদলে ফেলার গল্প বললেন তাপসী পান্নু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত শুক্রবার (১৮ ডিসেম্বর) বলিউড অভিনেত্রী তাপসী পান্নু তাঁর নতুন সিনেমা ‘রেশমি রকেট’এর জন্য নিজের শারীরিক ট্রান্সফরমেশন নিয়ে খোলাখুলি কথা বলেন। তিনি আগেই কথা দিয়েছিলেন তিনি বিষয়টি ভক্তদের সাথে শেয়ার করবেন। এ বিষয়ে একটি ভিডিও ক্লিপ আপলোড করেছেন তিনি। ভিডিওর দৃশ্যগুলো নেওয়া হয়েছে ‘রেশমি রকেট’ সিনেমার সেট, রেসিং ট্রাকস, জিম থেকে। মোটকথা যেখানে যেখানে তিনি সিনেমাটির জন্য শারীরিক প্রস্তুতি নিয়েছেন। এমনকি এখানে যুক্ত করা হয়েছে তাপসীর স্কুলের বিভিন্ন দৌড় প্রতিযোগীতার পুরস্কার।
তাপসী বলেন, ‘আমার যখন ৬ বছর বয়স ছিল, সম্ভবত তখন প্রথম দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করি এবং আমি জয়লাভ করেছিলাম। তারপর প্রতিবছর আমি স্পোর্টস ডে তে দৌড়াতে অভ্যস্ত হয়ে উঠি। যখনই আমি দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি, আমি জিতেছি।

নিজেকে বদলে ফেলার গল্প বললেন তাপসী পান্নু

মাল্টিপল চরিত্রে অভিনয় করেন তাপসী পান্নু। ছবি সংগৃহীত

তিনি আরও বলেন, ‘যখন আমি ‘রেশমি রকেট’ এর জন্য প্রস্তুতি নেওয়া শুরু করি,আমি একবার পেছন ফিরে শুরুর দিকে তাকিয়েছি, ভবিষ্যতের সম্ভাবনার কথা ভেবেছি এবং আমি আবার শুরু করতে পারব, এটাই ভেবেছি। আমি যখন আমার ট্রেইনারের সাথে প্রথম দেখা করি, আমি তাকে বলেছিলাম, খুব ধীরে আগাবো। একদমই তাড়াহুড়ো নয়। খুব স্বাভাবিকভাবে শরীর তৈরি করতে চেয়েছি।’

নিজেকে বদলে ফেলার গল্প বললেন তাপসী পান্নু

‘রেশমি রকেট’ সিনেমায়  রেশমি’ চরিত্রে তাপসী পান্নু। ছবি: সংগৃহীত

তাপসী আরও বলেন, ‘আমার ঘরে বসে থাকার কোনো স্বাধীনতা নেই, একজন অভিনেত্রী হিসেবে যখন আমি শরীরকে প্রস্তুত করব। কারণ, আমাকে অন্য সিনেমার জন্যও প্রস্তুতি নিতে হবে। যখন ‘রেশমি রকেট’ এর জন্য প্রস্তুতি নিবো, তখন পাশাপাশি আমাকে অন্য সিনেমার শুটিংও করতে হবে। দুই ঘণ্টা ঘাম ঝড়ানো ট্রেনিং এর শেষে বারো থেকে চৌদ্দ ঘণ্টা যায় শুটিংয়ে। তারপর আমি বাসায় ফিরি। বাসায় ফিরে ঘুম। ঘুম থেকে উঠে আবারো সেই একই রুটিন। আমি জিম পারসন না। কিন্তু এই সিনেমার জন্য আমাকে জিম মেইনটেইন করতে হয়েছে নিয়মিতভাবে। একদম শুরুতে, আমাকে দীর্ঘ সময় ওয়ার্ম আপ করতে হত এবং টানা ২০ কেজি ওয়েট নিয়ে স্কুয়াট করতে হয়েছে যা আমি আগে কখনই আমাকে দিয়ে সম্ভব বলে ভাবিনি।’

শুটিংয়ের প্রথমদিকের কথা বলতে গিয়ে তিনি জানান, ‘আমি যখন ‘রেশমি রকেট’ এর শুটিং শুরু করি, সবকিছুই খুব স্বাভাবিকভাবে যাচ্ছিল। শুটিংয়ের তৃতীয় দিন আমার মনে হলো, আমার শরীর কোনোভাবেই এটা নিতে পারছে না। আমি কোনোভাবেই দৌড়াতে পারছিলাম না। আমি আমার পা নাড়াতে পারছিলাম না। আমি শুটিং বন্ধ করছিলাম যাতে আবার পুনরায় কাজ শুরু করতে পারি। ওই দিনটি সেটের সবার জন্য ছিলো আতঙ্কের। আমিও ভয় পেয়ে গিয়েছিলাম অবশ্যই। এটা খুব যন্ত্রণাদয়ক ছিলো। আমি প্রতিনিয়ত আমার পা নাড়াচ্ছিলাম, ব্যথা অনুভব করছিলাম। বুঝতে পারছিলাম না কিভাবে আমি এই সত্যি ঘটনা অবলম্বনে নির্মিত সিনেমায় অভিনয় করব। এটা আমাকে মোটামুটি দুই সপ্তাহ জ্বালিয়েছে।’

এই অভিনেত্রী আরও শেয়ার করেছেন, যখন প্রথম তিনি সিনেমাটির কাজ শুরু করেন, তিনি নির্দিষ্ট কাউকে অনুসরণ করেননি। শুধুমাত্র একজন প্রকৃত দৌড়বিদ কী করেন সেটাই অনুসরণ করেছেন। তাপসীর পুষ্টিবিদ মুনমুন গণেরিওয়াল জানান, তাপসী তাঁর ট্রেনিং এর সময় বাড়ির খাবার খেয়েছেন সবসময়।

নিজেকে বদলে ফেলার গল্প বললেন তাপসী পান্নু

‘রেশমি’ চরিত্রে তাপসী পান্নু। ছবি: সংগৃহীত

‘রেশমি রকেট’ সিনেমাটি সত্য ঘটনা অবলম্বনে রচিত এবং এটি একজন দৌড়বিদকে কেন্দ্র করে আবর্তিত। এর আগে তাপসী পান্নু সত্য ঘটনা নিয়ে নির্মিত ‘সাদ কি আখ’ সিনেমায় অভিনয় করেছিলেন। যেখানেও তাকে একজন শুটারের চরিত্রে দেখা গিয়েছিলো।

‘রেশমি রকেট’ সিনেমায় ‘রেশমি’ নামে একজন গুজরাটি দৌড়বিদের চরিত্রে অভিনয় করেছেন তাপসি। রেশমি নামের মেয়েটি ছোটবেলায় এতো দ্রুত দৌড়াতো যে তাকে গ্রামের সবাই রেশমি রকেট নামে ডাকতে শুরু করে। নন্দ পেরিয়াসামি, অনিরুদ্ধ গুহ, কণিকা ধিলনের গল্প অবলম্বনে সিনেমাটি নির্মিত হচ্ছে। তাপসীর স্বামীর চরিত্রে অভিনয় করেছেন সুপারহিরো অভিনেতা ভবেশ যোশী।

Advertisement
Share.

Leave A Reply