fbpx

নিজের ১৪৫টি গান বিক্রি করলেন শাকিরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পপস্টার শাকিরা তাঁর জনপ্রিয় ১৪৫টি গানের স্বত্ব বিক্রি করে দিয়েছেন। যুক্তরাজ্যের লন্ডনভিত্তিক সংগীত ব্যবস্থাপনা সংস্থা হিপনোসিস। তাদের কাছেই নিজের সব গানের স্বত্ব বিক্রি করে দিয়েছেন শাকিরা। প্রতিষ্ঠানটি শাকিরার পরবর্তী সব গানের স্বত্ব কিনতে চায়। খবর ব্লুমবার্গ, ডেইলি মেইল ও দ্য গার্ডিয়ান পত্রিকার।

হিপনোসিসের সঙ্গে বুধবার শাকিরার এ চুক্তি হয়। তবে কত টাকায় শাকিরার গানের স্বত্ব কেনাবেচা হয়েছে তা স্পষ্ট করেনি লন্ডনভিত্তিক প্রতিষ্ঠান।

হিপনোসিসের মুখপাত্র বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘শাকিরা তার শিল্পীজীবনে যত গান রেকর্ড করেছেন, তার সবই আমরা কিনে নিচ্ছি। এটি আমাদের কোম্পানির জন্য এখন পর্যন্ত সবচেয়ে বড় সাফল্য। শাকিরা একজন জনপ্রিয় শিল্পী। তার জীবনের সব গানের স্বত্ব কেনা যে কোনো প্রতিষ্ঠানের জন্য অনেক বড় অর্জন।’

শাকিরা এক বিবৃতিতে বলেন, ‘হিপনোসিস শিল্পীদের মূল্য দিতে জানে। তারা এখন থেকে আমার গানগুলোর দায়িত্ব নিয়ে নিয়েছে।’

উল্লেখ্য, ১৯৯১ সালে প্রথম অ্যালবাম মুক্তির পরই বিশ্বসংগীতে হইচই ফেলে দেন শাকিরা। তিনবার গ্র্যামিজয়ী এই শিল্পীর প্রথম অ্যালবাম বিক্রি হয়েছিল আট কোটির বেশি।

তাঁর ‘ওয়াকা ওয়াকা’ গানটি এখনও শ্রোতাদের মুখে মুখে।  গানের স্বত্ব, বাড়ি, গাড়ি, অর্থ, পণ্যদূত হিসেবে সম্মানী মিলিয়ে শাকিরার মোট সম্পদের পরিমাণ তিন হাজার কোটি টাকা।

বিশ্বের সেরা ধনী নারী শিল্পীদের তালিকায় তিনি এরই মধ্যে নাম লিখিয়েছেন। তবে চুক্তি অনুযায়ী ৪৩ বছর বয়সী শাকিরার কোনো গান আর তার থাকছে না। ভবিষ্যতে শাকিরার গান থেকে যত আয় হবে, তার সবই পাবে হিপনোসিস।

Advertisement
Share.

Leave A Reply