fbpx

নিরাপদ ক্যাম্পাসের দাবিতে জাবিতে মানববন্ধন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নিরাপদ ক্যাম্পাস এবং ব্যাটারিচালিত রিকশা বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

বুধবার (৫ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে সড়কে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে তারা এই কর্মসূচি পালন করেন। যেখানে অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেন।

এর আগে মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে ক্যাম্পাসের ভেতরে রিকশা ও অটোরিকশার সংঘর্ষে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী পূজা মজুমদার আহত হন। বর্তমানে সে এনাম মেডিকেল কলেজের আইসিইউতে ভর্তি আছেন।

মানববন্ধনে অংশ নিয়ে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষার্থী তাওফিকুর রহমান বলেন, ‘একটা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা নিরাপদে চলাচল করতে পারে না এটা খুবই হতাশাজনক। কোনো যান কীভাবে বিশ্ববিদ্যালয়ের সড়কে চলবে সে বিষয়ে কর্তৃপক্ষের ব্যবস্থা নেওয়া উচিত। তা না হলে অনিয়ন্ত্রিত গাড়ি চলাচলে এ রকম দুর্ঘটনা শিক্ষার্থীদের জীবনকে অনিশ্চয়তায় ফেলে দেবে।’

শিক্ষার্থীরা এসময় প্রশাসনের কাছে দুর্ঘটনা প্রতিরোধে দ্রুত পদক্ষেপ এবং আহত শিক্ষার্থীর চিকিৎসার সকল ব্যয় বহন করার দাবি জানান।

এদিকে পূজার ঘটনায় দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সমিতির সভাপতি এন্দেল্লাহ ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, শিক্ষক সমিতি পূজা মজুমদারের আহত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে এ ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের শাস্তি দাবি করা হয় বিবৃতিতে। একই সঙ্গে আহত ছাত্রীর চিকিৎসার ব্যয় বহনের আবেদন জানান তারা বিবৃতিতে।

উল্লেখ্য, মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে ব্যাটারিচালিত রিকশায় করে বিশ্ববিদ্যালয়ের বিশমাইল এলাকার দিকে যাচ্ছিলেন পূজা। ঠিক এসময় শিক্ষক ক্লাবের সামনে দিয়ে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা আরেকটি ব্যাটারিচালিত রিকশা তার রিকশাকে ধাক্কা দেয়। পূজা তখন রিকশা উল্টে মাটিতে পড়ে যান।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (নিরাপত্তা) জেফরুল হাসান চৌধুরী প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানান, পূজা মাথা, কাঁধ ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত পান এবং মাথা থেকে রক্তপাত হয়।তাকে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দিয়ে সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে আইসিইউতে রেখেছেন চিকিৎসকরা।

Advertisement
Share.

Leave A Reply