fbpx

নির্ধারিত সময়েই হবে ৪০, ৪১ ও ৪২তম বিসিএস পরীক্ষা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পূর্বঘোষিত সময়েই অনুষ্ঠিত হবে ৪০, ৪১ ও ৪২তম বিসিএসের পরীক্ষা। এসব পরীক্ষার তারিখের কোনো পরিবর্তন করা হবে না বলে জানিয়েছেন পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন। সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন তিনি।

পিএসসি চেয়ারম্যান বলেন, ৪০, ৪১ ও ৪২তম বিসিএস পরীক্ষার সময় অনেক আগেই নির্ধারণ করা হয়েছে। গত বছরই এসব পরীক্ষার আবেদন কার্যক্রম শেষ হয়েছে। আর শিগগিরই পিএসসির ঘোষণা অনুযায়ী পরীক্ষা আয়োজন করা হবে।

তবে ৪৩তম বিসিএসের আবেদন কার্যক্রম বাড়ানো যেতে পারে বলে বলে জানান তিনি। সোহরাব হোসাইন বলেন, আমরা চাই সকল যোগ্য প্রার্থীরা বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করুক, সে কারণে দ্বিতীয় দফায় ৪৩তম বিসিএসে আবেদনের সময় কার্যক্রম বাড়ানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় যদি চায়, তাহলে প্রয়োজন অনুসারে এ সময় আরও বাড়ানো যেতে পারে।

এর আগে রবিবার দুপুরে শিক্ষামন্ত্রী ড দীপু মনি এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ঘোষণা দেন, ২৪ মে থেকে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। আর ১৭ মে থেকে হল খুলে দেওয়া হবে। পাশাপাশি বিসিএস পরীক্ষার আবেদন ও পরীক্ষার তারিখ এই বিশ্ববিদ্যালয় খোলার তারিখের সাথে সামঞ্জস্য রেখে পেছানো হবে বলেও উল্লেখ করেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply