fbpx

নির্বাক চলচ্চিত্র দিয়ে অভিনয়ে ফিরলেন চাঁদনী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দীর্ঘ বিরতি ভেঙ্গে আবারও অভিনয়তে ফিরলেন চাঁদনী। নিউয়েরা ফিকশনের প্রযোজনায় ‘‍‌‌‍‍‍‍‌‌‌‍‍‍অসমাপ্ত চা’ নামের স্বল্পদৈর্ঘ্য নির্বাক চলচ্চিত্রে অভিনয় করলেন তিনি।

নির্বাক চলচ্চিত্র দিয়ে অভিনয়ে ফিরলেন চাঁদনী

‘অসমাপ্ত চা’য়ে চাঁদনী

একক চরিত্রের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন মৌসুমী আচার্য্য। পরিচালনা করেছেন মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ। চলচ্চিত্রটি নির্মান হয়েছে নিউয়েরা ফিকশনের নিজস্ব ইউটিউব চ্যানেলের জন্য।

স্বল্প দৈর্ঘ এই চলচ্চিত্রে তুলে ধরা হয়েছে এক জন নারীর কন্যা থেকে স্ত্রী ও জননী হয়ে ওঠার গল্প। উঠে এসেছে সময়ের পরিবর্তন ও বাস্তবতার মুখোমুখি একজন নারীর স্বপ্ন, সাধ ও ইচ্ছাকে জলাঞ্জলি দেয়ার চিত্র।

নির্বাক চলচ্চিত্র দিয়ে অভিনয়ে ফিরলেন চাঁদনী

স্বল্প দৈর্ঘ এই চলচ্চিত্র ‘অসমাপ্তা চা’-এর শ্যুটিংয়ে চাঁদনী।

নির্মাতা মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ বলেন, ‘‍‍‌‌‌‍‍‍সংলাপ বিহীন একক চরিত্রে গল্প বলার চ্যালেঞ্জ নিয়েছি। আমাদের এই জীবনের বেশিরভাগ চাওয়া পাওয়াই অসম্পূর্ণ থেকে যায়। কতজনই পেরেছে তার জীবনের সব কাজ সমাপ্ত করতে। ‍“অসমাপ্ত চা‍‍“ এমনই একটা উদাহরণ মাত্র। আর চাঁদনী অনেকদিন পর অভিনয়ে ফিরেছেন। তার দক্ষতা নিয়ে নতুনকরে কিছু বলার নেই।’

‘অসমাপ্ত চা’ নিয়ে অভিনেত্রী চাঁদনী বলেন,  “এই গল্পের মধ্যে সবচে ভালো লেগেছে যে অসমাপ্ত চা “’মানে মানুষের জীবনে আসলে কোনকিছুই পরিপূর্ণতা পায়না। এটা একটা চায়ের মাধ্যমে বোঝানো হয়েছে। প্রথম যখন স্ক্রিপটা পড়েছি, স্ক্রিপ্টটা বিশেষ করে সুন্দর। পুরনো স্মৃতি, বর্তমান নিয়ে চলার ভেতরে পরিপূর্ণতা না পাওয়ার যে জায়গাটাতে খুব সুন্দর গাঁথুনী দেয়া । স্ক্রিপটার জন্যই এটায় অভিনয় করা।”

Advertisement
Share.

Leave A Reply