fbpx

নির্মাতার জন্মদিনে ‘নীল মুকুট’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

৮ আগস্ট নির্মাতা কামার আহমাদ সাইমনের জন্মদিন। এই বিশেষ দিনটি আরও বিশেষ হয়ে উঠছে কামারের নতুন চলচ্চিত্র ‘নীল মুকুট’ মুক্তির মধ্য দিয়ে। আজ রাত ৮টা থেকে দেশব্যাপী দর্শকেরা ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি থেকে এই ডকু–ড্রামা দেখতে পাবেন।

বেশ কিছুদিন ধরেই চলচ্চিত্রপ্রেমীদের মধ্য ‘নীল মুকুট’ নিয়ে কৌতুহল ছিল। ছবির বিষয়বস্তু ও পটভূমি নিয়ে ছিল রহস্য। নির্মাতা বলেছিলেন, ‌’নীল যদি ব্যথার রঙ হয়, আর মুকুট যদি হয় ক্ষমতার পরিচয় – ‘নীল মুকুট’ সেই অর্থে একটা অন্যরকম ছবি। প্রথম কথা এটা কোনো গল্প না, এখানে কোনো গল্প নেই। প্লেনে একবার এক দূরদেশ যাত্রায় একটা কান্না শুনে মন খুব খারাপ হয়েছিলো, কান্নাটা খুব ভাবিয়েছিল। সেই ভাবনার মূহূর্তটাকে ফ্রেমে আনার চেষ্টাই নীল মুকুট। সিনেমা বলতে এখানে কোনো বিরাট ঘটনা নাই, ‘শুনতে কি পাও!’ এ যেমন দর্শকের জন্য একটা আখ্যান আছে, এখানে সেটাও নাই। কিন্তু তবু এই ছবিটা বানাতে প্রায় অর্ধেক পৃথিবী দূরের একটা দেশে যেতে হয়েছিলো। একটা ছবি কোনো উৎসবে না পাঠিয়ে সরাসরি দেশে মুক্তি দেওয়ার ইচ্ছা ছিলো, সেই ছবিটাও ‘নীল মুকুট’।”

নির্মাতা আরও বলেন, ‘চারপাশে এতো হাহাকার আর মৃত্যুর মাঝখানে আমার জন্মদিনে ‘নীল মুকুট’ মুক্তির খবর একটা অন্যরকম অনুভূতি তৈরি করেছে- মনে হয় জীবনের জন্যই এই ভয় জয় করাটা জরুরি, জীবনকে উদ্যাপন করাটা জরুরি। চরকি’র এই বিশেষ আয়োজনের জন্য আমার আন্তরিক ধন্যবাদ ও শুভকামনা।’

‘নীল মুকুট’ ছবির শুটিং হয়েছে হাইতিতে। কথা ছিল গত বছর ছবিটি মুক্তি দেওয়ার। সে সময় কামার প্রতিশ্রুতি দিয়েছিলেন, কোনো আন্তর্জাতিক উৎসব নয়, এই চলচ্চিত্রটি সবার আগে দেখবে বাংলাদেশের দর্শকেরা। কিন্তু করোনা পরিস্থিতিতে দেশের প্রেক্ষগৃহগুলো বন্ধ হয়ে যাওয়ায় থেমে যায় ছবির মুক্তি। অতঃপর গতমাসে ঘোষণা আসে, ‘নীল মুকুট’ মুক্তি পাবে চরকি প্ল্যাটফর্মে। চরকি এই ডকু–ড্রামার ডিজিটাল প্রচার–সত্ত্ব নিয়েছে।

গত ১২ জুলাই যাত্রা শুরু করে চরকি। এরই মধ্যে অরিজিনাল সিরিজ, অরিজিনাল ফিল্ম ও অ্যান্থলজি সিরিজ মুক্তি দিয়ে সাড়া ফেলেছে প্ল্যাটফর্মটি। ব্যক্তিক্রমধর্মী কনটেন্ট নির্বাচনের কারণে তারা প্রশংসা কুড়িয়েছে দর্শকমহলে। এবার অপেক্ষা চরকি নিবেদিত ‘নীল মুকুট’–এর।

Advertisement
Share.

Leave A Reply