fbpx

নিলামে উঠেছে প্রথম জেনারেশনের আইফোন, দাম উঠতে পারে ৫০ হাজার ডলার!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০০৭ সালের ৯ জানুয়ারি ম্যাকওয়ার্ল্ড এক্সপোতে স্টিভ জবস প্রথম জেনারেশনের আইফোন সবার সামনে উপস্থাপন করে এক ইতিহাস গড়েন। দেখতে দেখতে চোখের পলকে কেটে গেছে ১৬ বছর। এতোদিনে রঙ, রূপ, নকশা বদলে গেছে সবই। চাহিদা আর সময়মাফিক আইফোনে এসেছে নানারূপ পরিমার্জন, পরিবর্ধন, সংযোজন।

তখনকার সময়ে কেনা বেশিরভাগ আইফোনই এখন আর খুঁজে পাওয়া যাবে না। তবে আশ্চর্যের বিষয়, ট্যাটু শিল্পী কারেন গ্রিন তার উপহার পাওয়া প্রথম সংস্করণের আইফোনটি কখনো ব্যবহারই করেননি। এমনকি তিনি এর প্যাকেটই কখনো খোলেননি।

প্রথম জেনারেশনের ওই ফোনের দাম ছিল পাঁচশ ৯৯ ডলার। সাড়ে তিন ইঞ্চি ডিসপ্লের ফোনে ছিল দুই মেগাপিক্সেলের ক্যামেরা, চার আর আট জিবি স্টোরেজের অপশন ছিল। আর ছিল ইন্টারনেট সংযোগের সুবিধার সঙ্গে আইটিউনসে গান শোনার ব্যবস্থা। আরও মজার ব্যাপার হলো- ওই ফোনে কোনো অ্যাপ স্টোর ছিল না।

এই ফোনটি নিয়ে কারেন আগেও কথা বলেছেন। ২০১৯ সালে টেলিভিশন শো ‘দ্য ডক্টর অ্যান্ড দ্য ডিভা’তে তিনি বলেছিলেন, তার ধারণা এর দাম উঠতে পারে প্রায় পাঁচ হাজার ডলার।

তবে, গত অক্টোবরেই নিলামঘর এলজিসি অকশনস ওই একই মডেলের একটি আইফোন নিলাম করেছে, সেটির দাম উঠেছিল ৩৯ হাজার ডলার। এবার এই নিলামে অংশ নিতে যাচ্ছে কারেনের ফোনটিও। ধারণা করা হচ্ছে, এর দাম উঠবে ৫০ হাজার ডলার। এর শুরুর বিড ধরা হয়েছে আড়াই হাজার ডলার।

তবে ক্যারেন গ্রিন বা এলজিসি অকশনস এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

সিএনএন এর প্রতিবেদনে বলা হয়েছে, নিলামের ফলাফল জানতে অ্যাপলভক্তদের ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Advertisement
Share.

Leave A Reply