fbpx

নিষেধাজ্ঞার ঝুঁকিতে ১০ কোটি নেটফ্লিক্স অ্যাকাউন্ট!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নেটফ্লিক্সের বিভিন্ন শেয়ার করা অ্যাকাউন্টে ক্র্যাকডাউন হতে পারে। কোম্পানির অনুমান বলছে, এর ফলে দর্শক হারাতে পারে জনপ্রিয় এই ভিডিও প্ল্যাটফর্মটি।

সম্প্রতি নেটফ্লিক্স সর্বশেষ আর্থিক হিসাব প্রকাশ করেছে। সেখানেই তারা এই ঘোষণা দিয়েছে। পাশাপাশি নতুন ও তুলনামূলক সাশ্রয়ী বিজ্ঞাপন-মুক্ত প্যাকেজ, সেই সঙ্গে পাসওয়ার্ড শেয়ারিং নিষেধাজ্ঞার হুমকিও উঠে এসেছে ওই ঘোষণায়।

নেটফ্লিক্স বলেছে, লাতিন আমেরিকায় চলা এই নিষেধাজ্ঞা এখন ‘আরও বিস্তৃত পরিসরে’ চালু হবে।

ব্রিটিশ দৈনিক ইন্ডিপেন্ডেন্টের প্রতিবেদন বলছে, সেবাটি এখন বিভিন্ন নতুন ফিচার যোগ করবে, যা ব্যবহারকারীর অ্যাকাউন্ট শেয়ারিংয়ে নিষেধাজ্ঞার পাশাপাশি এ ধরনের কার্যক্রম চালানো লোকজন খুঁজে বের করার চেষ্টা করবে। এই ফিচারের মাধ্যমে কোনো ব্যবহারকারীর অ্যাকাউন্ট শেয়ারের ঘটনা শনাক্ত হলে, তার লগ ইন ব্যবস্থা বন্ধ হয়ে যাবে এবং এর পরিবর্তে সেবাটি তাকে নিজস্ব অ্যাকাউন্টের মাধ্যমে অর্থ প্রদানের পরামর্শ দেবে।

পাশাপাশি শেয়ার করা অ্যাকাউন্ট ব্যবহারকারীদের লক্ষ্য করে বানানো বিভিন্ন বিশেষ ফিচারের বেলাতেও এমনই ঘটবে। যেমন, কোনো প্রোফাইলকে নিজস্ব অ্যাকাউন্টে স্থানান্তরের অপশন। অ্যাকাউন্ট ব্যবহারকারীরা আলাদা থাকেন, এমন পরিস্থিতিতে কোনো কোনো দেশে অতিরিক্ত আর্থিক ফি’র বিনিময়ে শেয়ার করা অ্যাকাউন্ট চালু রাখার অনুমতি দেবে নেটফ্লিক্স।

প্রতিবেদন বলছে, নতুন পরিবর্তনের কারণে ভ্রমণের সময় কনটেন্ট দেখার সুবিধা বন্ধ হয়ে যাবে, বিষয়টি এমন নয়। এটি নিশ্চিত করেছে সেবাটি নিজেই।

নেটফ্লিক্স বলেছে, প্রাথমিকভাবে এই পরিবর্তনের কারণে লোকজন নেটফ্লিক্স দেখা বন্ধ করে দিতে পারে। কারণ, তাদের শেয়ার করা অ্যাকাউন্ট থেকে বের করে দেওয়া হবে। আর এর প্রভাব গিয়ে পড়তে পারে সেবাটির নিজস্ব বিভিন্ন কনটেন্টেও।

তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে কিছু সংখ্যক অ্যাকাউন্ট ফিরে আসবে ও তাদের এই কার্যক্রমে ভূমিকা রাখবে। লাতিন আমেরিকাতে ঠিক এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছে নেটফ্লিক্স।

Advertisement
Share.

Leave A Reply