fbpx

নীলক্ষেত মোড়ের একাংশ অবরোধ করেছেন ৭ কলেজের শিক্ষার্থীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীর নীলক্ষেত মোড়ের একাংশ অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। গণহারে অকৃতকার্য শিক্ষার্থীদের খাতার পুনর্মূল্যায়ন, দ্রুততম সময়ে বিশেষ পরীক্ষা গ্রহণসহ চার দফা দাবিতে তারা এ বিক্ষোভ করছেন।

আজ রবিবার (২৯ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা কলেজের সামনের রাস্তা থেকে উঠে এসে এই শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছেন। এ সময় শিক্ষার্থীরা তাদের চার দফা দাবি সম্পর্কে জানান। তাদের দাবিগুলো হলো, চতুর্থ বর্ষের অকৃতকার্য শিক্ষার্থীদের খাতা সঠিকভাবে পুনর্মূল্যায়ন করতে হবে অথবা শিক্ষার্থীদের জন্য ১০ দিনের মধ্যে বিশেষ পরীক্ষার নোটিশ দিতে হবে, সাত কলেজের শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক দিয়ে ক্লাস যাচাই করতে হবে, শিক্ষার্থীদের যে কোনো ধরনের একাডেমিক সমস্যা নিজ কলেজের মাধ্যমে সমাধান করতে হবে, সব বিভাগের ফলাফল একসাথে প্রকাশ এবং বিভিন্ন বিভাগের আটকে থাকা পরীক্ষার ফলাফল আগামী ১০ দিনের মধ্যে প্রকাশ করতে হবে।

শিক্ষার্থীরা জানান, ২০১৫-১৬ সেশনের ইংরেজি বিভাগের স্নাতক চতুর্থ বর্ষে ভয়াবহ ফল বিপর্যয় হয়েছে। এত শিক্ষার্থী অকৃতকার্য হওয়ার পেছনে কোনো কারণ কলেজ প্রশাসন দেখাতে পারছেন না। তাই তাদের দাবি, খাতাগুলো আবারও মূল্যায়ন করা হোক।

এর আগে, সকাল ৯টা থেকে শিক্ষার্থীরা নীলক্ষেতের আশপাশে জড়ো হতে থাকেন৷ পরে বিক্ষোভ মিছিল করে নিউ মার্কেটের সামনের রাস্তা দিয়ে ঢাকা কলেজের সামনের সড়ক অবরোধ করেন৷ এর কিছুক্ষণ পর শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে ফিরে এসে অবরোধ করতে চাইলে পুলিশের সাথে তাদের বাগবিতণ্ডা হয়।

Advertisement
Share.

Leave A Reply