fbpx

নেইমার-এমবাপ্পেদের ‘ম্যান সিটি’ পরীক্ষা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগে ম্যানচেস্টার সিটির সাথে পিএসজির লড়াই রাত ১টায়। লিগ কাপ ঘরে তুলেছে ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগ শিরোপাও নিশ্চিত প্রায়। চ্যাম্পিয়নস লিগ জিতলে ট্রেবলের আনন্দ। ম্যানসিটিকে সেই ট্রেবলের স্বপ্নভঙ্গ করতে পারবে পিএসজি? গত সপ্তাহে নিজেদের মাঠে সেমিফাইনালের প্রথম লেগ ১-২ গোলে হেরেছিল ফরাসিরা।

নেইমার-এমবাপ্পেদের ‘ম্যান সিটি’ পরীক্ষা

ছবি: টুইটার

ইতিহাদ স্টেডিয়ামে ফিরতি লেগে পিএসজিকে জিততে হবে অন্তত দুই গোলের ব্যবধানে। উড়তে থাকা ম্যানসিটির সাথে তাদেরই মাটিতে কাজটা খুব কঠিন, তবে অসম্ভব নয়। পিএসজি ক’মাস আগেই ম্যানচেস্টারের আরেক দল ইউনাইটেডের কাছে প্যারিসে হারলেও ওল্ড ট্র্যাফোর্ডে ৩-১ গোলে জিতেছিল।

পার্ক দ্য প্রিন্সেসে প্রথম লেগে পিএসজি যে দু’টি গোল হজম করেছে তা বলতে গেলে নিজেদের ভুলেই। দ্বিতীয় লেগে ডিফেন্সে বাড়তি নজর দিতে চায় মরিসিও পচেত্তিনো। চ্যাম্পিয়নস লিগে সিটির বিপক্ষে জিততে মরিয়া নেইমারও। ব্রাজিলিয়ান তারকার কথা থেকেই তা স্পষ্ট। তিনি বলেন, ‘আমি নিজের সেরাটা উজাড় করে খেলব। জয় ছিনিয়ে আনতে যা করা দরকার, সব করব। যদি মাঠে মারা যেতে হয়, তাতেও আমি প্রস্তুত’।

নেইমার-এমবাপ্পেদের ‘ম্যান সিটি’ পরীক্ষা

ছবি: টুইটার

গত ম্যাচে কাফ ইনজুরিতে পড়েছিলেন এমবাপ্পে। চোট নিয়েও দলের সঙ্গে ম্যানচেস্টার সফরে যোগ দিয়ে জানিয়েছেন, নিজেকে বিলিয়ে দিতে প্রস্তুত আছেন। ফরাসি তারকা ফুটবলারের মাঠে ফেরার বিষয়ে পচেত্তিনো আশাবাদী। তিনি বলেন,  ‘কিলিয়ানকে নিয়ে আমি আশাবাদী। প্রতিদিন তার অবস্থা মূল্যায়ন করছি। আমি মনে করি সিটির বিপক্ষে সে খেলতে পারবে’।

নেইমার-এমবাপ্পেদের ‘ম্যান সিটি’ পরীক্ষা

ছবি: টুইটার

ইপিএলে ম্যানচেস্টার ইউনাইটেড আর লিভারপুলের ম্যাচটি স্থগিত না হলে, আর ম্যানইউ হারলে লিগ শিরোপা নিশ্চিত করেই মাঠে নামতো সিটিজেনরা। তবে পিএসজির বিপক্ষে জয় নিয়ে বেশ আশাবাদী পেপ গার্দিওলা। প্রথম লেগে জিতে সুবিধাজনক অবস্থানে রয়েছে তার দল। হাতছানি আছে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের মঞ্চে ওঠার কিন্তু বেশ সতর্ক পেপ । নিশ্চিত করতে চান দল যেন আত্মতুষ্টিতে না ভোগে, কঠিন সময় এলে দিশেহারা না হয়।

পেপ গার্দিওলা বলেন, ‘প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ ফাইনালে যাওয়ার সব রকম চেষ্টাই আমরা করব। আমাদের অবশ্যই ভালো পারফরম্যান্স করতে হবে। আমরা এমন দলের সঙ্গে খেলবো, যাদের সামনের দিকে দারুণ প্রতিভাবান খেলোয়াড় আছে। তারা এক নিমিষেই ম্যাচ জিতিয়ে দিতে পারে। জয়ের মানসিকতা নিয়ে খেলতে হবে।’

নেইমার-এমবাপ্পেদের ‘ম্যান সিটি’ পরীক্ষা

ছবি: টুইটার

সিটির অভিজ্ঞ স্ট্রাইকার সার্জিও আগুয়েরো জানিয়েছেন, পিএসজির সাথে খেলতে তৈরি তিনি। গেল শনিবার, লিগে ম্যানসিটি ২-০ গোলে হারায় ক্রিস্টাল প্যালেসকে। সে ম্যাচে গোল করেছিলেন আগুয়েরো। বিটি স্পোর্টসকে আগুয়েরো বলেন, ‘আমি সব সময় তৈরি। আমি ভালো অনুভব করছি, আমার হাঁটুও ঠিক আছে। আমি শুধু খেলার সুযোগের অপেক্ষায় আছি ’।

নেইমার-এমবাপ্পেদের ‘ম্যান সিটি’ পরীক্ষা

ছবি: টুইটার

এর আগে, ২০১৫-১৬ মৌসুমে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগ ইতিহাদে খেলেছিল পিএসজি। সে ম্যাচে ম্যানচেস্টার সিটি ১-০ গোলে হারিয়েছিল পিএসজিকে। গোলটি করেছিলেন কেভিন ডি ব্রুইনা। এবার প্রথম লেগেও পিএসজির সঙ্গে গোল পান ডি ব্রুইনা। প্রথমবার সেমিফাইনালের পথে পা বাড়াতে পারবে কিনা সিটিজেনরা? দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব।

Advertisement
Share.

Leave A Reply