fbpx

নয়নের ঘূর্ণিতে দিশেহারা আফগানিস্তান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ইজাজ আহমেদ। এই ম্যাচ দিয়েই যুবদলে অভিষেক হওয়া আফগান ওপেনার সাবাউন বানুরির দুর্দান্ত শুরুর পরেও স্কোরবোর্ডে মাত্র ১০১ রানই তুলতে পেরেছে সফরকারীরা। টাইগারদের হয়ে মাত্র ১৪ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার নাইমুর রহমান নয়ন।

নয়নের ঘূর্ণিতে দিশেহারা আফগানিস্তান

উইকেটের পর উদযাপনে টাইগার যুবারা

প্রথমে ব্যাট করতে নেমে এই ম্যাচেই অভিষেক হওয়া বানুরি শুরু থেকেই খেলেছেন বেশ আক্রমণাত্মক মেজাজে; প্রথম ম্যাচে দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করা সোলায়মান সাফি মাত্র তিন রান করেই রিপন মন্ডলের বলে আউট হয়ে ড্রেসিং রুমে ফিরে গেলেও স্বাচ্ছন্দ্যে খেলে যাচ্ছিলেন বানুরি। ৩ চার এবং ১ ছয়ে ২৫ রান করে যখন প্যাভিলিয়নে ফিরে যাচ্ছিলেন এই ওপেনার, তখন দলের সংগ্রহ ৩ উইকেটে ৪৪। বানুরি ফিরে যাওয়ার পর এই ম্যাচেই অভিষিক্ত আল্লাহ নূরকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন অধিনায়ক ইজাজ আহমেদ; কিন্তু টাইগার স্পিনার নাইমুর রহমান নয়নের ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ে আফগান ব্যাটিং লাইনআপ।

নয়নের ঘূর্ণিতে দিশেহারা আফগানিস্তান

টানা চারটি উইকেট নিয়ে আফগানিস্তান ব্যাটিং লাইনআপের ওপর তান্ডব চালিয়েছেন নয়ন

নিজের করা দ্বিতীয় ওভারে পিচে সেট হতে চলা দুই ব্যাটসম্যানকেই প্যাভিলিয়নে ফেরান নয়ন। এরপর ২৮ এবং ৩০তম ওভারে আরো দুইটি উইকেট তুলে নেন প্রথম ম্যাচে দুইটি উইকেট পাওয়া বাঁহাতি এই স্পিনার। নিজের ১০ ওভারের বোলিং কোটা শেষ করেছেন ৪ মেইডেনে মাত্র ১৪ রানে ৪টি উইকেট নিয়ে। আফগান যুবাদের হয়ে সর্বোচ্চ ২৫ রান এসেছে বানুরির ব্যাট থেকে, ইনিংসের শেষ দিকে কামরান হোটাকের অপরাজিত ১৮ রানের ইনিংসটি দলের সংগ্রহকে ১০০ অব্দিই নিয়ে যেতে পেরেছে মাত্র। নয়নের চার উইকেটের পাশাপাশি টাইগারদের হয়ে দুইটি উইকেট নিয়েছেন পেসার গোলাম কিবরিয়া।

টানটান উত্তেজনাকর প্রথম ওয়ানডেতে ঘরের মাটিতে ১৬ রানে জিতেছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও বোলিংয়ে নজর কেড়েছে টাইগার যুবারা।

Advertisement
Share.

Leave A Reply