fbpx

পতেঙ্গায় তেলবাহী ট্যাংকারে আগুন, নিহত ২

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীতে একটি তেলবাহী ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আর আগুনে পুড়ে গেছে আরও তিনজন

আজ বৃহষ্পতিবার (২৯ এপ্রিল) সকাল সাতটা কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে বেসরকারি জেটি সুপার পেট্রোকেমিক্যালে জ্বালানি পণ্য খালাসের সময় তেল পরিবহনকারী এমটি ইরাবতী-১ নামের ট্যাংকার থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করেছে বন্দর, নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট। তাদের দুই ঘণ্টার যৌথ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ সময় অল্পের জন্য রক্ষা পেয়েছে আরো কয়েকটি তেলবাহী জাহাজ।

পতেঙ্গায় তেলবাহী ট্যাংকারে আগুন, নিহত ২

আগুন নিয়ন্ত্রণে বন্দর ও নৌবাহিনীর উদ্ধারকারী জাহাজ এবং ফায়ার সার্ভিস একসাথে কাজ করেছে। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, আজ সকাল সাড়ে ছয়টায় এমটি ইরাবতী-১ ট্যাংকারটি আশুগঞ্জ থেকে গ্যাসের উপজাত হিসেবে পাওয়া তরল জ্বালানি পণ্য নিয়ে এসে তা খালাসের সময় হঠাৎ ট্যাংকারের ইঞ্জিনকক্ষে বিকট শব্দে বিস্ফোরণ হয়। আর তারপরই আগুন ধরে যায় ট্যাংকারে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নিউটন দাশ সংবাদমাধ্যমকে জানান, দুর্ঘটনার পরপরই বন্দর ও নৌবাহিনীর ‍উদ্ধারকারী জাহাজ এবং কোরিয়ান ইপিজেড থেকে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে এনে সেখান থেকে দুইজনের মৃতদেহ উদ্ধার করে। এ সময় আগুনে পুড়ে যাওয়া অবস্থায় তিনজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালেবার্ন ইউনিটে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে।

নিহত দুই শ্রমিকের নাম পরিচয় এখনো পাওয়া যায়নি। এ ঘটনায় যারা আহত হয়েছেন, তারা হলেন ওই ট্যাঙ্কারে কর্মরত শ্রমিক সাহাবুদ্দিন, সুফিয়ান ও মুনির।

Advertisement
Share.

Leave A Reply