fbpx

পশ্চিমবঙ্গ: ভোটের আগেই ১৪৪ ধারা জারি নন্দীগ্রামে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাত পোহালেই পশ্চিমবঙ্গের বিধানসভার দ্বিতীয় দফায় ভোট। তার আগেই  ১৪৪ ধারা জারি করা হল নন্দীগ্রামে। বুধবার সন্ধ্যা ৬টা থেকে আগামী শুক্রবার রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

জলে এবং স্থলে কেন্দ্রীয় বাহিনী এবং রাজ্য পুলিশ দিয়ে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন।

দ্বিতীয় দফার নির্বাচনের আগে বেশকিছু দিন ধরেই নন্দীগ্রাম এলাকায় বহিরাগত প্রবেশের অভিযোগ তুলে আসছিল তৃণমূল। বুধবার সন্ধ্যায় কার্যত সেই অভিযোগের কারণেই বাড়তি নজরদারির ব্যবস্থা করা হয়। যেভাবে শুভেন্দু অধিকারীর নিরাপত্তায় মহিলা সিআরপি নিয়োগ করা হয়েছে, একই ভাবে সংযুক্ত মোর্চা প্রার্থী মীনাক্ষীর নিরাপত্তাতেও জোর দেওয়া হয়েছে। বুধবার থেকেই তাঁর জন্য ৪ জন সশস্ত্র নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম বলছে, আগেই নন্দীগ্রামের ১৭টি গ্রাম পঞ্চায়েতের ৩৫৫টি বুথকে স্পর্শকাতর হিসেবে ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। বেশকিছু বুথকে অতি স্পর্শকাতর হিসেবেও শনাক্ত করা হয়েছে।

বুধবার রাত থেকে ভোটপর্ব শেষ না হওয়া পর্যন্ত নন্দীগ্রামে কোনো ধরনের জমায়েত করা যাবে না। একইসাথে পাঁচজনের বেশি থাকা যাবে না। দুটির বেশি মোটরসাইকেল একসাথে বের হলে গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া পূর্ব মেদিনীপুরের মোট ৯টি কেন্দ্রেই ১৪৪ ধারা বজায় রাখা হয়েছে।

বৃহস্পতিবার দ্বিতীয় দফায় যে ৩০ কেন্দ্রে ভোট হবে, সেখানে ৫ হাজার ৫৩৫ বুথে ওয়েবকাস্টিংয়ের ব্যবস্থা থাকবে। যাতে ভোটগ্রহণ প্রক্রিয়ায় অনলাইন নজরদারি চালানো যায়।

Advertisement
Share.

Leave A Reply