fbpx

পাঁচে-চার, বিজেপির বিজয় উল্লাস, আম আদমি পার্টিকে মোদীর শুভেচ্ছা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাঁচে-চার। বাইশের নির্বাচনে নতুন ইতিহাস লিখেছে বিজেপি। বিধানসভার নির্বাচনে পাঁচ রাজ্যের মধ্যে চার রাজ্যেই জয়ী হয়েছে ক্ষমতাসীন দল। উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া, মনিপুর সব জায়গাতেই বিজেপির বিজয় উল্লাস।

পাঁচে-চার, বিজেপির বিজয় উল্লাস, আম আদমি পার্টিকে মোদীর শুভেচ্ছা

এই জয়কে উন্নয়ন ও সুশাসানের পক্ষে রায় বলেই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী। ছবি: সংগৃহীত

পাঞ্জাবে জয়ী হয়েছে অরবিন্দ কেজরিওয়ালের দল আম আমদি পার্টি। রাজধানী দিল্লির বাইরে এই প্রথম কোনো রাজ্যে সরকার গড়তে যাচ্ছে আম আদমি পার্টি। দলটিতে শুভেচ্ছা জানাতে ভোলেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এক টুইটার পোস্টে তিনি লেখেন, ‘ পাঞ্জাব নির্বাচনে জেতার জন্য আমি আম আদমি পার্টিকে অভিনন্দন জানাতে চাই। রাজ্যটির কল্যানের জন্য যা যা করা দরকার কেন্দ্রের তরফ থেকে তা করা হবে। আমি সবরকম সহযোগিতার প্রতিশ্রুতি দিচ্ছি। ‘

উত্তর প্রদেশসহ চার রাজ্যের জয়কে বড় বিজয় বলেই মনে করছে বিজেপি। বৃহস্পতিবার দলের কর্মী-সমর্থকদের উজ্জীবিত করতে দিল্লির সদর কার্যালয়ে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তিনি বলেন , ‘২০২২ এর বিধানসভার ভোটের ফল ঠিক করে দিল ২০২৪-এ কি হবে।’ এই জয়কে উন্নয়ন ও সুশাসানের পক্ষে রায় বলেই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী।

উত্তর প্রদেশে গেল ২৫ বছরের মধ্যে এই প্রথম কোনো দল টানা দ্বীতিয় মেয়াদে ক্ষমতায় এলো। নানা রকম বিতর্কের মধ্যে দিয়েও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উত্তর প্রদেশের ক্ষমতা ধরে রাখলো পদ্মশিবির। ২০২৪ সালের নির্বাচনেও কি তবে বিজেপিই ক্ষমতায় যাচ্ছে? এই প্রশ্নই এখন ঘুরছে ভারতের রাজনৈতিক মহলে।

কারণ ভারতের জাতীয় নির্বাচনে ৪৪৫ টি আসনের মধ্যে ৮০ টা উত্তর প্রদেশের। যে দল এ প্রদেশের সবচেয়ে বেশি আসন পায়, তাদের পক্ষেই দিল্লির মসনদে বসার সুযোগ বেশি থাকে। এ প্রদেশ থেকেই সবচেয়ে বেশি প্রধানমন্ত্রী পেয়েছে ভারত।

Advertisement
Share.

Leave A Reply