fbpx

পাঁচ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল ঘোষণা!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত ৬ নভেম্বর অনুষ্ঠিত ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ৫টি ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী, গত ৬ নভেম্বর বাংলাদেশ ব্যাংক কর্তৃক অনুষ্ঠিত পাঁচটি ব্যাংকের এক হাজার ৫১১টি অফিসার (ক্যাশ) শূন্যপদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার সিলেকশন কমিটির মাধ্যমে প্রশ্নপত্র তৈরি ও পুরো পরীক্ষা সম্পাদনের দায়িত্বে ছিল আহসানউল্লাহ ইউনির্ভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনলোজির। কিন্তু, ওই নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস হয় এবং পরবর্তীতে গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা ছদ্মবেশ ধারণ করে প্রশ্নফাঁস চক্রের আটজনকে গ্রেপ্তার করে।

তাদের কাছ থেকে পাওয়া তথ্যে ডিবি জানিয়েছে, ব্যাংকের পরপর চারটি নিয়োগ পরীক্ষাতেই প্রশ্নফাঁস করেছে চক্রটি। এমনকি, জড়িত সরকারি ব্যাংক কর্মকর্তাদের যোগসাজশে প্রশ্নপত্র প্রণয়নসহ পরীক্ষা আয়োজনের দায়িত্বপ্রাপ্ত আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগ থেকে প্রশ্নফাঁসের যোগসূত্র পাওয়া যায়।

এ বিষয়ে বুধবার (১০ নভেম্বর) বিকেলে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার ডিবিপ্রধান এ কে এম হাফিজ আক্তার ব্রিফ করেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) ডিবি সূত্র জানিয়েছে, গ্রেপ্তার আটজনকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। তদন্ত অব্যাহত আছে।

এসব ঘটনার প্রেক্ষিতে আজ বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে ৬ নভেম্বর অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষা বাতিলের ঘোষণা দেওয়া হয়।

Advertisement
Share.

Leave A Reply