fbpx

পাঞ্জাবে বন্ধ হল ‘সূর্যবংশী’ সিনেমার প্রদর্শনী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বলিউড অভিনেতা অক্ষয় কুমার অভিনীত ‘সূর্যবংশী’ সিনেমা পাঞ্জাবে বন্ধ করে দিয়েছে সেখানকার কৃষকরা। তাদের দাবি, কৃষকদের প্রতিবাদকে সমর্থন করেননি অক্ষয়।

সিনেমাটি প্রদর্শনের বিরোধিতা করে শনিবার(৬ নভেম্বর) পাঞ্জাবে বিক্ষোভ মিছিল করে ভারতী কিষান ইউনিয়নের প্রতিনিধিরা। তারা সিনেমার প্রদর্শন জবরদস্তি বন্ধ করতে বাধ্য করেন সিনেমাহল কর্তৃপক্ষকে।

কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত ছবির প্রদর্শন বন্ধ থাকবে বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা। তাদের কেউ কেউ প্রেক্ষাগৃহের বাইরে লাগানো সিনেমার পোস্টার ছিঁড়ে ফেলেন। তারা জানান, তাদের প্রতিবাদ সমর্থন না করায় অক্ষয় কুমারের বিরুদ্ধে তাদের অবস্থান।

গত বছরের নভেম্বর থেকে কৃষকরা ভারতের বিতর্কিত ৩ কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লি সীমান্তে ক্যাম্প করে আন্দোলন করছেন। তাদের দাবি, এই আইনগুলো কৃষকদের করোপোটদের ওপর নির্ভরশীল করে তুলবে। তাই কৃষকরা ফসলের ন্যূনতম সহায়ক মূল্য (এমএসপি) নিশ্চিত করতে নতুন আইনের দাবি করে আসছেন। অচলাবস্থা কাটাতে কৃষকদের সঙ্গে ১১ দফা আলোচনা করেও কোনো সমাধান করতে পারেনি কেন্দ্রীয় সরকার।

উল্লেখ্য, অভিনীত ‘সূর্যবংশী’তে অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। মুক্তির প্রথম দিনেই ২৬ কোটি টাকা আয় করেছে সিনেমাটি।

Advertisement
Share.

Leave A Reply