fbpx

পুলিশ কারও প্রতিপক্ষ নয়: আইজিপি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পুলিশ জনগণের নিরাপত্তার জন্য সবসময় তৎপর,পুলিশ কখনোই কারও প্রতিপক্ষ নয় এমনটাই জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

১ মার্চ সোমবার রাজধানীর মিরপুর পুলিশ স্টাফ কলেজে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২১’ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

২০২০ সালে পুলিশের যে সকল সদস্যবৃন্দ কর্তব্যরত অবস্থায় মারা গেছেন তাদের পরিবারকে স্বীকৃতি স্মারক প্রদানে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২০২০ সালে ২০৮ জন পুলিশ সদস্য কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণ করেন।

গতকাল জাতীয় প্রেসক্লাবের ঘটনায় এক পুলিশ সদস্যকে নির্মমভাবে পেটানো হয়েছে জানিয়ে আইজিপি বলেন, পুলিশ সদস্যরা আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রেখে কাজ করেন। পুলিশকে পেটানোর ঘটনায় কোনো রিফ্লেকশন হয়নি। এ বিষয়টি নিয়ে কেউ কোনো কথাও বলেনি।

তিনি জানান, ‘দেশের মধ্যে যে একটা ছোট অংশ আছে সেটা দেখলেই বোঝা যায়। কারণ দেশের কোনো ভালো কিছুর প্রতি তাদের আগ্রহ নেই, দেশের কোনো অর্জনে তাদের কিছু আসে যায় না, এই দেশের ভিন্ন সংস্কৃতির, ভিন্ন চেতনার মানুষগুলো আমাদের দেশের মানুষ হিসেবে দাবি করে। এই মানুষগুলোকে আমাদের দেশের বৃহত্তর জাতিসত্তা থেকে আলাদা করার সময় এসেছে। এরা আমাদের জাতির অংশ নয়।’

আইজিপি বলেন, যারা দেশের কোনো ভালো কিছু দেখেন না, পুলিশের সমালোচনা করেন তাদের মুখে ছাই পড়ুক।দেশের যেকোনো পরিস্থিতিতে বাংলাদেশ পুলিশ সম্মুখ সারিতে থেকে দায়িত্ব পালন করে। বাংলাদেশ পুলিশ তাদের দক্ষতা ও দৃঢ়তার যে সাক্ষ্য দিয়েছে তা দিয়ে তারা জনগণের হৃদয়ে বিশেষ স্থান করে নিতে সক্ষম হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

Advertisement
Share.

Leave A Reply