fbpx

পুলিশি বাধায় ছাত্র সংগঠন ও বিএনপির মশাল মিছিল পণ্ড

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

লেখক মুশতাক আহমেদ কারাগারে বন্দি অবস্থায় মৃত্যুর ঘটনার প্রতিবাদে টিএসসি চত্তরে বামপন্থি ছাত্র সংগঠনের মশাল মিছিলে বাধা দিয়েছে পুলিশ । পুলিশ ও ছাত্রদের মধ্যে ধস্তাধস্তির ঘটনার এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করায় মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়।

শুক্রবার সন্ধ্যা ৭টায় টিএসসি থেকে মশাল মিছিলটি শুরু হয়ে শামসুন্নাহার হল ঘুরে শাহবাগের জাদুঘরের সামনে গেলে বাধা দেয় পুলিশ । এতে ছত্রভঙ্গ হয়ে এক পর্যায়ে পিছু হটেন ছাত্র সংগঠনের নেতারা।

জানা যায়, ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মী এবং পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন ছাত্র আহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

এদিকে বনানীতে একই প্রতিবাদে মশাল মিছিল বের করেন বিএনপির নেতারাকর্মিরা  সেখানেও বাধা দিয়েছে পুলিশ। এছাড়া বিএনপি নেতা আব্দুল হকসহ কয়েকজনকে আটক করে নিয়ে গেছে পুলিশ বলে অভিযোগ করেছে বিএনপির নেতারা। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নেতৃত্বে এই মিছিলটি বের করা হয়েছিল।

বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী জানান, তাঁরা সন্ধ্যায় বনানী বাজারের সামনে থেকে একটি মশাল মিছিল বের করেন। মিছিলটি কামাল আতাতুর্ক অ্যাভিনিউ প্রধান সড়কে কাকলীর দিকে গেলে মিছিলে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এক পর্যায়ে মিছিলে পুলিশ লাঠিপেটা করে এবং পরে সেখান থেকে বিএনপি নেতা আব্দুল হকসহ কয়েকজনকে আটক করে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটনের রমনা মডেল থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত বছরের ৬ মে ঢাকা জেলে এবং পরে ২৪ আগস্ট থেকে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন মুশতাক আহমেদ ।

Advertisement
Share.

Leave A Reply