fbpx

পেঁয়াজের দাম কমলেও চড়াও সবজির বাজার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গেল সপ্তাহে রাজধানীতে হুট করেই পেঁয়াজের দাম কেজিতে ২০ টাকা বেড়ে যায়। তবে সপ্তাহ ব্যবধানে পেঁয়াজের দাম কিছুটা কমে এসেছে। তবে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি। আর সব ধরনের মুরগি আগের দামেই বিক্রি হচ্ছে।

শুক্রবার (১১ জুন) রাজধানীর কাঁচাবাজার ঘুরে এই চিত্র দেখা গেছে।

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, হঠাৎ করেই বাজারে দেশি পেঁয়াজের সরবরাহ কমে গিয়েছিল। যে কারণে দাম বেড়ে যায়। তবে এখন সরবরাহ বাড়ায় দাম কমে এখন খুচরায় ৫০ টাকায় নেমে এসেছে।

রাজধানীর কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, ৪০ টাকার নিচে কোনো সবজি পাওয়া যাচ্ছে না। বাজারে ফুলকপির পিস ৪০ থেকে ৫০ টাকা, বেগুনের কেজি ৪০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

আর আগের দামেই শসা, বেগুন, পটল, ঢেড়স বিক্রি হচ্ছে। মানভেদে শসার কেজি ৪০ থেকে ৫০ টাকা, পটলের কেজি ৪০ থেকে ৫০ টাকা এবং ঢেড়সের কেজি ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া বরবটি ৬০ থেকে ৭০ টাকা, গাজর ৮০ থেকে ১০০ টাকা, পাকা টমেটো ৬০ থেকে ৮০ টাকা, ঝিঙে ৪০ থেকে ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

অন্যদিকে কাঁচকলার হালি ৩৫ থেকে ৪০ টাকা, লাউয়ের পিস ৬০ থেকে ৭০ টাকা, কচুর লতি কেজিতে ৫০ থেকে ৬০ টাকা, পেঁপের কেজি ৪০ থেকে ৫০ টাকা এবং উস্তের কেজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা।

ব্যবসায়ীরা সবজির এই দাম বাড়ার কারণ প্রসঙ্গে বলেন, প্রতিবছরই এমন সময় সবজির দাম একটু বেশি থাকে। শীতের সবজি আসার আগে দাম কমার সম্ভাবনা কম বরং সামনে সবজির দাম আরও বাড়তে পারে।

এদিকে ব্রয়লার, সোনালী ও লাল লেয়ার মুরগি আগের দামেই বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগির কেজি ১৩০ থেকে ১৪০ টাকা, লাল লেয়ার মুরগি কেজিতে ২৩০ থেকে ২৪০ টাকা এবং সোনালী মুরগির কেজি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২৩০ টাকা।

Advertisement
Share.

Leave A Reply