fbpx

প্রকাশ পেলো ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার, যা বললেন শুভ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

৭৫তম কান চলচ্চিত্র উৎসবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেলার প্রকাশিত হয়েছে।

বৃহস্পতিবার(১৯ মে) রাত ১০টায় প্রকাশিত ১ মিনিট ৩০ সেকেন্ডের ট্রেলারে উঠে এসেছে বঙ্গবন্ধুর পুরো জীবনের এক ঝলক।

ফ্রান্সে ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুব বিষয়ক ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ সিং ঠাকুর। এছাড়াও ছিলেন সিনেমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকায় অভিনয় করা আরিফিন শুভ, শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করা নুসরাত ইমরোজ তিশাসহ অনেকেই।

কান থেকে সিনেমাটি নিয়ে শুভ বিবিএস বাংলাকে বলেন, ‘এই সিনেমা থেকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ একজন বাঙালীর গল্পটা জানতে পারবেন। তাঁর জীবনের স্ট্রাগল, তাঁর ভাবনা, পাওয়া-না পাওয়া, জীবনের ইতি আপনারা দেখতে পারবেন।’

নিজেকে কিভাবে মুজিব চরিত্রের সাথে একাত্ম করেছিলেন সে বিষয়ে শুভ বলেন, ‘আমি সাড়ে তিন মাস যে হোটেলে ছিলাম, আমার রুমের প্রতিটি দেয়ালে বঙ্গবন্ধুর ছবি টাঙিয়ে রেখেছিলাম। একটি ফাইভ স্টার হোটেলে আমাকে এই পারমিশন দেওয়া হয়েছিলো। আমি ছবির উপর আমার ভাবনাগুলো লিখে রাখতাম।’

এই সিনেমার বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ শতাধিক শিল্পী। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন ভারতের শান্তনু মৈত্র।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হয়েছে। নির্মান করেছেন বলিউড নির্মাতা শ্যাম বেনেগাল। সিনেমাটি আগামী সেপ্টেম্বরে মুক্তি পাওয়ার কথা।

https://www.facebook.com/eveningshow.bbs/videos/707714680538565

Advertisement
Share.

Leave A Reply