fbpx

প্রতিষ্ঠার ২৭ বছরে ‘রঙ বাংলাদেশ’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিজয়ের মাসেই প্রতিষ্ঠার ২৬ বছর পূর্ণ করল ফ্যাশন ব্র্যান্ড রঙ বাংলাদেশ। ২০ ডিসেম্বর ২৭ বছরে পা রাখলো প্রতিষ্ঠানটি।

নব্বই দশকের শুরুতেই চার বন্ধু মিলে টুকটাক কাজের মাধ্যমেই পরিকল্পনা, এরপর সেই ভাবনার সোপান ধরেই ফ্যাশন হাউজ রঙ-এর শুরু হয় ১৯৯৪ সালে। নারায়ণগঞ্জের চাষাড়ার শান্তনা মার্কেটের ছোট্ট পরিসরে শুরু করেন চারজন মিলে, সময়ের হাত ধরে রয়ে যায় দু’জন, আর এগিয়ে নিতে থাকে রঙ-কে। একসময় নারায়ণগঞ্জ থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ দেশের অন্যত্রও শাখা বিস্তার হতে থাকে রঙের।

প্রতিষ্ঠার ২৭ বছরে ‘রঙ বাংলাদেশ’

ছবিঃ রঙ বাংলাদেশ

২০১৫ সালের দিকে ছন্দপতন হয় প্রতিষ্ঠানটির এবং পরবর্তীতে রঙ থেকে রঙ হয়ে উঠে রঙ বাংলাদেশ। অভিযাত্রা শুরুর পর রঙ পেরিয়েছে ৬ বছর।

রঙ বাংলাদেশের দূর্দান্ত টিমওয়ার্ক আর সৃজনশীলতা ব্র্যান্ডে পরিণত হওয়ার পাশাপাশি জয় করেছে শুভানুধ্যায়ীদের আস্থা। ২৬ বছরের ঐতিহ্যের ধারাবাহিকতাকে সমুন্নত রেখে বাংলাদেশের ফ্যাশন ইন্ডাস্ট্রিতে রঙ বাংলাদেশ সুদৃঢ় অবস্থান নিশ্চিত করতে বদ্ধপরিকর।

করোনাকালেও রঙ বাংলাদেশ বিশেষ গুরুত্ব দিয়েছে তাদের প্রতিটি আউটলেটকে, জীবাণুমুক্ত করাসহ মাস্ক ছাড়া আউটলেটে প্রবেশাধিকারে কড়াকড়ি আরোপ করার পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করা এবং নির্দিষ্ট সময় পরপর আউটলেটগুলোকে জীবাণুমুক্ত করার ব্যবস্থা করেছে। এমনকি কাপড়ের প্যাকিং এবং উৎপাদনের প্রতিটি পর্যায়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সুরক্ষা নিশ্চিত করার ব্যবস্থা করেছে রঙ বাংলাদেশ।

প্রতিষ্ঠার ২৭ বছরে ‘রঙ বাংলাদেশ’

ছবিঃ রঙ বাংলাদেশ

রঙ বাংলাদেশের অভূতপূর্ব বৈশ্বিক বাস্তবতায় শুরু করেছে  তাদের নতুন বছর, নতুন করেই সবকিছুর পরিকল্পনা করে। হয়েছে নতুন ব্র্যান্ডিং; বদলে গেছে এর লোগো। বলা যেতে পারে নতুন রূপ পরিগ্রহ করতে চলেছে রঙ বাংলাদেশ।

বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্যকে পোশাকে ধরে রাখার চেষ্টায় ত্রুটি থাকবে না, বরং রঙ বাংলাদেশ এর পণ্যকে আন্তর্জাতিক মানে উন্নীত করার পাশাপাশি টেকসই ফ্যাশন ও পুনর্ব্যবহারকে গুরুত্ব দেয়াই রঙ বাংলাদেশের মূল পরিকল্পনা।

Advertisement
Share.

Leave A Reply