fbpx

প্রথমবারের মত সায়ানের একক লাইভ প্রোগ্রাম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পুরো নাম ফারজানা ওয়াহিদ সায়ান। তবে গানের জগতে তিনি ‘সায়ান’ নামেই পরিচিত। তার কথাকেন্দ্রিক গানগুলো নিঃসন্দেহে বাংলাদেশের জন্যে সম্পূর্ণ নতুন এক ধারার। আর সে ধারাকে ঘিরে তৈরি হয়েছে বিশেষ এক শ্রোতাশ্রেণি।

বাংলাদেশে যে কয়েকজন জীবনমূখী গান করেন, সায়ান তার মধ্যে অন্যতম। তার গানের কথাগুলো যেমন আপনাকে টেনে নিয়ে যাবে কখনও শৈশবে, কখনও জীবনের চেনা-অচেনা অলিতে গলিতে, কখনওবা তার গান আপনাকে করে তুলবে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী।

সায়ান কখনও চাননি ঘটা করে নিজের অবস্থান জানান দিতে। এইজন্যই বোধ হয় তার একক কোন লাইভ প্রোগ্রাম হয়নি এখনও। তবে এই প্রথম একক লাইভ প্রোগ্রাম করতে যাচ্ছেন সায়ান।

এই প্রোগ্রাম আয়োজনের মূল ব্যক্তি ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের সাবেক ছাত্র ও বর্তমানে যমুনা টেলিভিশনের নিউজ প্রেজেন্টার রিশান মাহমুদ রনি।

সায়ানকে নিয়ে এমন একটি আয়োজনের কথা কেন মনে হলো এমন প্রশ্নে রিশান বলেন, ‘আসলে সায়ান আপুর গান মানসিকভাবে আমাকে অনেক সাপোর্ট দেয়। এটা যে শুধু আমার হয়, তা কিন্তু না। তার গানের কথা আমার মত আরও অনেককে অনুপ্রাণিত করে। আমরা অনেকগুলো মিটিং করি, আমি সায়ান আপুকে জিজ্ঞাসা করি সে এমন একটি ইভেন্ট করতে রাজি আছে কি-না। আপু উত্তরে বলেছিলেন, ‘হ্যাঁ আমিও আসলে করতে চাই, কিন্তু খুব আহামরি করে কিছু চাই না। সাধারণ একটা প্রোগ্রাম চাই। যারা আসলেই আমার কথা শুনতে চায়, আমার গান ভালোবাসে তারাই শুধু আসুক প্রোগ্রামে।’

২০ জানুয়ারি সন্ধ্যা ৬.৩০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘নাট মন্ডল’-এ অনুষ্ঠিত হবে এই একক লাইভ প্রোগ্রামটি। টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ২০০, ৩০০, এবং ৪০০ টাকা।

অগ্রীম টিকেট বুকিং এর জন্য ০১৭১১১৬৩৯৫২- এই নাম্বারে কল করে টিকেট বুকড করা যাবে।

https://www.facebook.com/Officialfarzanawahidshayan/videos/1407484173392176

Advertisement
Share.

Leave A Reply