fbpx

প্রবাসীদের যথাযথ সেবা দিন: কূটনীতিকদের প্রতি প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রবাসী‌দের যথাযথ সেবা নি‌শ্চিত ক‌রে তা‌দের সমস্যাগু‌লো সমাধা‌নের জন্য দূতাবাস কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপা‌শি, আন্তর্জা‌তিক প‌রি‌ধির ‌সাথে স‌‌‌ম্মিলন ঘ‌টি‌য়ে দেশকে কিভা‌বে আ‌রও এ‌গি‌য়ে নেওয়া যায়, সে‌ই বিষ‌য়েও ব্যবস্থা ‌নি‌তে বলেছেন তিনি।

লন্ডন সফররত প্রধানমন্ত্রী রবিবার (৭ নভেম্বর) সকা‌লে ভি‌ডিও কনফা‌রে‌ন্সিং‌য়ের মাধ্যমে যুক্তরা‌জ্যে বাংলা‌দেশ হাইক‌মিশন ভব‌নের নতুন সম্প্রসা‌রিত অংশ এবং বঙ্গবন্ধু লাউঞ্জ উদ্বোধন করার সময় এসব কথা বলেন।

প্রবাসীদের যথাযথ সেবা দিন: কূটনীতিকদের প্রতি প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলা‌দে‌শের জনগণ যারা প্রবা‌সে আ‌ছেন, তারা সব সময় দে‌শের জন্য অবদান রে‌খে যা‌চ্ছেন। আমা‌দের আর্থ সামা‌জিক উন্নয়নে যে দে‌শে থা‌কেন সেই দে‌শের এবং আমা‌দের বাংলাদেশ, উভয় দে‌শেই আর্থ সামা‌জিক উন্নয়‌নে বিরাট অবদান প্রবাসীরা রে‌খে যান। কা‌জেই প্রবাসীদের যথাযথ সেবা ‌দেওয়া, তা‌দের সমস্যাগু‌লো দেখা, তা‌দের দি‌কে নজর দেওয়া দরকার’।

পাশাপাশি, কূটনীতিকদের দেশের ব্যবসা সম্প্রসারণের দিকে মনোযোগী হওয়ার পরামর্শও দেন তিনি।

সরকারপ্রধান আরও বলেন, ‘বর্তমান যু‌গে আস‌লে আমা‌দের কূটনী‌তিটা শুধু রাজ‌নৈ‌তিক কূটনী‌তি না, এটা অর্থ‌নৈ‌তিক কূটনী‌তি‌‌তে প‌রিণত হ‌য়ে‌ছে। সেখা‌নে আমা‌দের ব্যবসা-বা‌ণিজ্য ও বি‌নি‌য়োগ সম্প্রসারণ কীভা‌বে হ‌বে, কীভা‌বে আমরা দেশ‌কে আ‌রও উন্নত কর‌বো, তার সা‌থে আন্তর্জা‌তিক প‌রিধির সা‌থে সম্মিলন ঘটা‌নো, সেটাও একটা বি‌শেষ দিক।‘

অনুষ্ঠা‌নে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ‌ কে আব্দুল মো‌মেন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর বেসরকা‌রি শিল্প ও বি‌নি‌য়োগ বিষয়ক উপ‌দেষ্টা সালমান এফ রহমান, যুক্তরা‌জ্যে বাংলা‌দে‌শের হাইক‌‌মিশনার সাইদা মুনা তাসনীমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Advertisement
Share.

Leave A Reply