fbpx

প্রাণবিক বন্ধু জয়া আহসান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বলা হয়ে থাকে, যার হৃদয়ে প্রকৃতি আর প্রাণিদের জন্য ভালোবাসা আছে, তার মন অনেক বেশি উদার হয়ে থাকে। অভিনেত্রী জয়া আহসান তেমন একজন প্রাণীপেমী, উদারচেতা মানুষ। এমনিতেও এত বড় তারকা হয়েও তিনি সবসময়ই বিনীত।

বিভিন্ন সময়ে নিজের পোষ্য কুকুর ক্লিওপেট্রার সাথে ছবি পোস্ট করে থাকেন। এমনকি ক্লিওপেট্রাকে নিজের বোন বলেও দাবি করেন এই অভিনেত্রী।

প্রাণীদের প্রতি তার ভালোবাসার কথা স্বর্বজনবিদিত। এবার হাতে কলমে সেটার প্রমাণ মিললো। প্রাণীদের নিয়ে কাজ করে ‘দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার (পাও)’ সংগঠনটি। প্রথমবারের মতো এই সংগঠন প্রাণীপ্রেমীদের পুরস্কার প্রদান করছেন। যাদেরকে নির্বাচন করা হয়েছে তাদের মধ্যে আছেন জয়া আহসানও।

৪ অক্টোবর বিশ্ব প্রাণী দিবসে ‌‘প্রাণবিক বন্ধু’ শিরোনামে এই পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে। সেখানে প্রাণী উদ্ধারকারী, চিকিৎসক, সংগঠকসহ ১০ জনের নাম উপস্থাপন করা হয়।

সংগঠনটি জানায়, প্রথমবারের মতো বাংলাদেশে এমন আয়োজন হচ্ছে। তবে করোনার কারণে পুরস্কারটি জয়ার হাতে এখনই দেওয়া হচ্ছে না। এটি আগামী নভেম্বরে জয়ার হাতে দেওয়া হবে।

এছাড়াও এক বিবৃতিতে সংগঠনটি বলে, ‘অনেক মানুষ প্রাণীদের সুন্দর জীবনের জন্য কাজ করছেন। তাদের মধ্যে অনেকেই লাইমলাইট থেকে দূরে সরে থাকেন। আমরা তাদের সেই ভালোবাসার প্রতিদান দিতে চাই। পশু কল্যাণে তাদের অংশগ্রহণ ও অবদানের জন্যই এ পুরস্কার।’

নিজের পোষ্য বাদ দিয়েও জয়া সবসময়ই অসহায়-অসুস্থ পশু-পাখির জন্য কাজ করে থাকেন। এমনকি এই অভিনেত্রীকে লকডাউনে রাস্তার প্রাণীদের খাবার দিতে দেখা যায়।

Advertisement
Share.

Leave A Reply