fbpx

ফল প্রকাশিত হলো জাবির ‘এ’ ইউনিটের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রথম বর্ষ (স্নাতক) ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে আজ। ‘এ’ ইউনিটের এই ভর্তি পরীক্ষা গত ২১ ও ২২ নভেম্বর ১০ শিফটে অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (juniv-admission.org) এ ফলাফল প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার জানান, ছাত্রদের জন্য ২১০ ও ছাত্রীদের জন্য ২০০ আসনের বিপরীতে ১০ গুণ শিক্ষার্থীর মেধাতালিকা আজ প্রকাশ করা হয়েছে।

এদিকে, আগামী ৭ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি শুরু হবে বলে গতকাল সোমবার (২২ নভেম্বর) জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান। প্রথম মেধাতালিকা থেকে ভর্তির জন্য চূড়ান্ত হওয়া শিক্ষার্থীদের এ ভর্তি কার্যক্রম চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত।

ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার আরও জানান, আগামী ২৬ থেকে ৩০ নভেম্বর এ, বি, সি, ডি, ই, এফ, জি, এইচ ও আই ইউনিটের ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার নেওয়া হবে। এ সময়ে ভর্তিচ্ছুদের বিভাগ পছন্দক্রমের ফরমও পূরণ করতে হবে। অপরদিকে, ২৮ থেকে ৩০ নভেম্বর সি১ ইউনিটের (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা) ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া, বিশ্ববিদ্যালয়ের সবকটি ইউনিটে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে আগামী ৬ ডিসেম্বর। এরপর শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি হতে হবে ৭ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বরের মধ্যে।

পরবর্তীতে, ভর্তিকৃত শিক্ষার্থীদের মাইগ্রেশন ২০ ডিসেম্বর এবং দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে ২১ ডিসেম্বর। দ্বিতীয় মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি হতে হবে ২৬ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে।

তাছাড়া, বিভিন্ন কোটায় ভর্তির জন্য ১ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন নেওয়া হবে। তবে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখায় ২ থেকে ১২ ডিসেম্বরের মধ্যে কোটার আবেদনের প্রিন্টেড কপির সাথে কোটার স্বপক্ষের প্রমাণপত্র জমা দিতে হবে।

Advertisement
Share.

Leave A Reply