fbpx

ফল প্রকাশ হয়েছে রাবির ‘বি’ ইউনিটের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)।

গতকাল সোমবার (১১ অক্টোবর) মধ্যরাতে বাণিজ্য অনুষদের চিফ কো-অর্ডিনেটর অধ্যাপক জিন্নাত আরা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই ফলাফল প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৫ থেকে ১৯ অক্টোবরের মধ্যে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ভর্তিচ্ছুদের অনলাইনে বিভাগ পছন্দক্রম পূরণ করতে হবে। আর নির্ধারিত সময়ের মধ্যে ভর্তিচ্ছুদের কেউ পছন্দক্রম পূরণ করতে না পারলে ‘বি’ ইউনিটে তার প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে এবং ‘বি’ ইউনিটের কোনও বিভাগে ভর্তির আর সুযোগ থাকবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আগামী ২৩ অক্টোবর পছন্দক্রম পূরণকারী ভর্তিচ্ছুদের মধ্যে মেধাক্রমানুসারে প্রথম নির্বাচন তালিকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে প্রকাশ করা হবে। পরবর্তীতে, ২৫ থেকে ২৬ অক্টোবর প্রথম নির্বাচন তালিকায় নির্বাচিতদের সাক্ষাৎকার নেওয়া হবে রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে। এরপর ভর্তি হতে হবে অবশ্যই ২৫ অক্টোবর থেকে ৭ নভেম্বরের মধ্যে। এছাড়া, মেধা ও পছন্দক্রম অনুসারে শূন্য আসনের জন্য অপেক্ষমান তালিকা থেকে ভর্তির জন্য নির্বাচন করা হবে।

পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, বিষয় পছন্দক্রম ফরমের প্রিন্ট কপি, এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট ও এইচএসসির মূল রেজিস্ট্রেশন কার্ড প্রার্থীকে পরীক্ষার কক্ষে সাথে আনতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (ru.ac.bd) পাওয়া যাবে।

Advertisement
Share.

Leave A Reply