fbpx

ফাইনালে গুজরাটকে হারিয়ে চেন্নাইয়ের পঞ্চম শিরোপা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গতরাতে আইপিএলের ফাইনাল জিততে চেন্নই সুপার কিংস এর প্রয়োজন ছিল শেষ ওভারে ১৩ রান। মোহিত শর্মা প্রথম চার বলে দিয়েছিলেন মাত্র ৩ রান। শেষ দুই বলে যখন ১০ রান নিতে হতো চেন্নাইকে তখন পঞ্চম বলে ছয় ও শেষ বলে চার মেরে আহমেদাবাদের স্টেডিয়ামে উপস্থিত ৭৫ হাজার সমর্থকের দুরুদুরু বুকের কম্পন থামিয়েছেন রবীন্দ্র জাদেজা।

গুজরাটকে হারিয়ে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ উইকেটের জয়ে পঞ্চম আইপিএল শিরোপা ঘরে তুলেছে চন্নাই সুপার কিংস। ফাইনাল তো এমনই হওয়া ‍উচিত। জমজমাট উত্তেজনা ছড়ানো এই ফাইনাল বৃষ্টির কারণে ভেসে যাওয়ার শঙ্কাও ছিল। তবে শেষ হাসি হেসেছেন মহেন্দ্র সিং ধোনি।

আইপিএলের ফাইনাল হওয়ার কথা ছিল রোববার। বৃষ্টির কারণে টসও সম্ভব হয়নি। রিজার্ভ ডে’তে গড়ানো ম্যাচেও হানা দেয় বৃষ্টি। টস হেরে ব্যাট করতে নামে গুজরাট। শাই সুদর্শনের ৯৬ রানের ইনিংস ও সাহার ফিফটির উপর ভর করে ৪ উইকেটে ২১৪ রান তোলে হার্ডিক পান্ডিয়ার দল।

প্রথম ইনিংস শেষ হতে না হতেই বৃষ্টি হানা দেয় আহমেদাবাদে। বৃষ্টি যেন ফাইনালের পিছুই ছাড়ছিল না। দীর্ঘ বিরতির পর বৃষ্টি আইনে খেলা কমিয়ে ১৫ ওভারে আনা হয়। এতে চেন্নাইয়ের সামনে  ১৭১ রানের লক্ষ্য দাড়ায়। দশবার আইপিএল ফাইনালে ওঠা এমএস ধোনির চেন্নাই বড় রানটা অনেকটা ছোট করে ফেলেন ওপেনার ঋতুরাজ গাইকোয়াদ ও ডেভন কনওয়ে। তারা ওপেনিং ৬.৩ ওভারে ৭৪ রান যোগ করেন।

কনওয়ে  খেলেছেন ২৫ বলে ৪৭ রানের গুরুত্বপূর্ণ  ইনিংস। চারে নামা আজিঙ্কা রাহানে ১৩ বলে ২৭ রানের ঝড় দেখান। আম্বাতি রাইডু করেন ৮ বলে ১৯ রান। এদিন দলের অধিনায়ক বাদে বাকি সবাই ১৫০ এর আশেপাশে স্ট্রইকরেটে ব্যাট করে। তবে তিনে নেমে ২১ বলে ৩২ রান করলেও শিভাম দুবে ঠিক সুবিধা করতে পারছিলেন না।

শেষ দুই ওভারে জয়ের জন্য ২১ রান দরকার ছিল চেন্নাইয়ের। ১৪তম ওভারে মাত্র ৮ রান দেন মোহাম্মদ শামি। শেষ ওভারে মুহিত শর্মার জন্য ছিল ১৩ রান। চার বলে মাত্র ৩ রান দিয়ে ম্যাচ প্রায় বের করেই নিয়েছিলেন তিনি। কিন্তু শেষ ওভারের পঞ্চম বলে  ছয় এবং শেষ বলে ফাইন লেগ দিয়ে চার মেরে আহমেদাবাদ স্টেডিয়ামে হলুদ সমর্থকদের  উল্লাসে মতান জাদেজা।

এই আসরের আগে আইপিএলে সর্বোচ্চ পাঁচটি শিরোপার মালিক ছিল মুম্বাই ইন্ডিয়ান্স। তবে পাঁচটি শিরোপা জিতে তাদের মুকুটে ভাগ বসিয়েছে চেন্নাই সুপার কিংস।

Advertisement
Share.

Leave A Reply