fbpx

ফানুস, বাজির আমেজে নতুন বছরকে বরণ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২৩…এসে গেলো আরেকটি নতুন বছর। আর ইংরেজি নতুন বছরকে স্বাগত জানাতে নতুন বছরের প্রথম প্রহরে রঙিন হয়ে উঠলো আকাশ, কেঁপে উঠলো ঢাকা শহর, অসংখ্য ফানুসে ফানুসে ছেয়ে গেলো ঢাকার আকাশ! সে এক চমকপ্রদ দৃশ্য। সব নিষেধাজ্ঞা, বারন হারিয়ে গেলো ২০২৩ সালকে বরণ করে নেওয়ার আনন্দে।

ছাদে ছাদে, মহল্লায় মহল্লায়, যার যার মত করে নতুন বছরকে স্বাগত জানিয়ে উৎসবে মেতে ওঠেন ঢাকাবাসী। একটার পর একটা বাজি ফুটিয়ে, ফানুস উড়িয়ে, জীবনের সব ধূসর রঙকে বিলীন করে নব উদ্দীপনা, নতুন আশায় এ যেন নতুন জীবনকেই বরণ করে নেওয়া। এসবের ভেতর দিয়েই যেন সবাই বলতে চেয়েছে, ‘দূর হোক জীবন থেকে সব অশনি সংকেত, মুছে যাক জরাজীর্নতা, উজ্জীবিত হয়ে উঠুক নব আলোর উদ্ভাসে নব জীবন।’

এছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর হুঁশিয়ারির মধ্যে কড়াকড়ির ঘেরাটোপে বন্দি নগরবাসীর অন্য অংশের চেয়ে ইংরেজি নতুন এ বছর বরণে বাড়তি রঙ ছড়াতে দেখা গিয়েছে বরাবরের মতই ঢাকা বিশ্ববিদ্যায়লয় এলাকায়। টিএসসিতে বিদায় ও বরণের ক্ষণ উৎসবের আমেজ পেল। উল্লাস-উদ্দীপনা আর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সমস্বরে ইংরেজি নতুন বছরকে স্বাগত জানালেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

খ্রিস্টীয় বর্ষবরণকে কেন্দ্র করে গত কয়েকবছর ধরেই বাজি-পটকা এবং ফানুসের ওপর নিষেধাজ্ঞা দিয়ে আসছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তবে প্রতিবছরের মত এবারও নিষেধাজ্ঞাকে পাশ কাটিয়ে নতুন বছরকে ঢাকাবাসী ঠিকই বরণ করে নিয়েছে ফানুস, বাজির আমজে।

Advertisement
Share.

Leave A Reply