fbpx

ফিরছেন ইকবাল আসিফ জুয়েল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্যান্ড মিউজিকের জগতে পরিচিত নাম ইকবাল আসিফ জুয়েল। তিনি দেশের কালজয়ী ব্যান্ড ‘মাইলস’ এর সদস্য। কিন্তু তাঁর মিউজিক ক্যারিয়ার শুরু হয়েছিল ‘লেজেন্ড’ ব্যান্ড দিয়ে। পরবর্তীতে যোগ দেন আরেক জনপ্রিয় ব্যান্ড ‘ওয়ারফেইজ’ এ। ১৯৯৯ সাল থেকে ‘মাইলস’ এর সাথে পথচলা শুরু আসিফ জুয়েলের।

ইকবাল আসিফ জুয়েল একক গানও করেছেন আবার একাধিক মিক্সড অ্যালবামেও গান গেয়েছেন। গত দশ বছর একক ক্যারিয়ারে তিনি নীরব ছিলেন। অবশেষে তিনি ফিরছেন প্রায় এক দশক পর নতুন গান নিয়ে। গানের শিরোনাম ‘নিলানা খবর’। গানটি প্রকাশ করছে দেশের অন্যতম অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ।

ফিরছেন ইকবাল আসিফ জুয়েল

ছবি: সংগৃহীত

ইকবাল আসিফ জুয়েল জানান, প্রায় সাত-আট বছর আগে তিনি এই গানের কথা-সুরসাজিয়েছিলেন। তবে নানা কারণে প্রকাশ করা হয়নি। এ গানের কথা বর্তমান করোনা পরিস্থিতির বাস্তবতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তাই আর বিলম্ব করলেন না। শ্রোতাদের জন্য উপহার দিলেন গানটি।

‘নিলানা খবর’ গানের ভিডিও নির্মাণ করেছেন ইমরান কবির হিমেল। ভিডিওতে মূল চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস সানী। এতে তুলে ধরা হয়েছে, মহামারী সংকটের কারণে চাকরি হারানো এক যুবকের চরম দুঃসময়ের চিত্র।

আসিফ জুয়েল বলেন, ‘সৃষ্টিকর্তার প্রতি কিছুটা আক্ষেপ বা অভিমানের গল্প ফুটিয়ে তোলা হয়েছে এই গানে। মানুষের জীবনে কোনো না কোনো পর্যায়ে গিয়ে এমন কিছু হতাশা, দুঃখ বা দুর্দশা আসে, যা এড়ানো যায় না। যখন সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা ছাড়া কিছুই করার থাকে না। কিন্তু সেই প্রার্থনা রয়ে যায় উত্তরের অপেক্ষায়। সেই অভিমানই তুলে ধরা হয়েছে গানের কথায় এবং ভিডিওচিত্রে। আশা করছি সময়োপযোগী গানটি সবার ভালো লাগবে’।
গানের লিংক:
https://www.youtube.com/watch?v=LAiwq4ajpak
Advertisement
Share.

Leave A Reply