fbpx

ফিরছেন জ্যোতি বসু!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের পশ্চিমবঙ্গের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু ফিরছেন পর্দায়। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার তেমনটাই বলছে।

দুই দশকেরও বেশি সময় জ্যোতি বসু বাংলার দায়িত্ব পালন করেছিলেন। ভারতের সবচেয়ে দীর্ঘমেয়াদি মুখ্যমন্ত্রী তিনি। তাকে নিয়েই ‘হীরালাল সেন’ খ্যাত নির্মাতা অরুণ রায় এবার সিরিজ বানাতে যাচ্ছেন। তবে পরিচালক এখনই মুখ খুলতে নারাজ।

পরিচালকের এক ঘনিষ্ঠজন আনন্দবাজারকে জানিয়েছেন, পরিচালক অরুণ বরাবরই বাঙালির অতীত গর্বকে পর্দায় তুলে ধরতে ভালবাসেন। ‘হীরালাল সেন’ বা ‘বিনয়, বাদল, দীনেশ’-এর মতো ছবি তার উদাহরণ। এ বার তিনি বেছে নিয়েছেন বাম আমলের দোর্দণ্ডপ্রতাপ নেতাকে। যার ব্যক্তিজীবন এবং রাজনৈতিক জীবনের বর্ণময়তার সঙ্গে অন্য কোনও কমিউনিস্ট নেতার তুলনা এ দেশে চলে না।

বর্তমানে ভারতে বাম দলগুলি রাজ্য রাজনীতিতে কোণঠাসা। অনেকেই বলছেন তাদের চাঙ্গা করতেই কি এই সিরিজ? সেটার উত্তর অবশ্য সময় হলেই জানা যাবে।

বলা হচ্ছে, খুব দ্রুতই সিরিজের নাম ঘোষণা করা হবে। সিরিজে নাকি বদলে যেতে পারে জ্যোতি বসুর নাম। তা নিয়েও চলছে চুলচেরা বিশ্লেষণ। ৬ ফুট ১ ইঞ্চি উচ্চতার প্রখর ব্যক্তিত্ব এবং মেধাবী পুরুষের চরিত্রে মানানসই অভিনেতার খোঁজেই নাকি আপাতত ব্যস্ত পরিচালক।

Advertisement
Share.

Leave A Reply