fbpx

ফুটবল কিংবদন্তী পেলে আবারও আইসিইউতে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গতকাল শুক্রবার (১৭ সেপ্টেম্বর) আবারও সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তী পেলেকে। এর মাত্র দু’দিন আগেই ৮০ বছর বয়সী পেলে কোলন টিউমারের অস্ত্রোপচার থেকে সুস্থ হয়ে হাসপাতালের ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছিলেন।

হাসপাতালের এক বিবৃতিতে বলা হয়েছে, পেলের শ্বাস প্রশ্বাসে শুক্রবার হঠাৎ করেই কিছুটা সমস্যা দেখা দেওয়ায় আবারো তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। তবে, পরবর্তীতে তার অবস্থা স্থিতিশীল হয়েছে বলে নিশ্চিত করেছে সূত্রটি। জানা গেছে, আপাতত স্বাস্থ্য পর্যবেক্ষণে রাখতেই পেলেকে আইসিইউতে রাখা হয়েছে। এর আগে, অস্ত্রোপচারের পরও আইসিইউতেই ছিলেন পেলে।

বাবার অবস্থা স্থিতিশীল রয়েছে বলে সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে আশ্বস্ত করেছেন পেলের মেয়ে কেলি। তিনবারের বিশ্বকাপ জয়ী পেলের সাথে তোলা ছবি আপলোড করে ইন্সটাগ্রামে কেলি লিখেছেন, ‘বিশ্বব্যাপী অনেকেই আমার বাবার অসুস্থতা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন। তাদের আর অস্থিরতার মধ্যে রাখতে চাই না। তিনি স্বাভাবিক আছেন। স্বাভাবিকভাবেই সেরে উঠছেন। এই বয়সে এ ধরনের একটি অস্ত্রোপচারের পর শারিরীক সমস্যা হওয়াটা স্বাভাবিক।’

বিশ্বের একমাত্র খেলোয়াড় হিসেবে তিনটি বিশ্বকাপ জয়ী দলের গর্বিত সদস্য ছিলেন পেলে। ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ সালে তিনি ব্রাজিলের জার্সি গায়ে বিশ্বকাপ শিরোপা জেতার কৃতিত্ব দেখান। ব্রাজিলের হয়ে তিন বার বিশ্বকাপ জয়ের পাশাপাশি সেলেসাওদের হয়ে ৯২ ম্যাচ খেলে ৭৭টি গোল করেছেন পেলে, যা ব্রাজিলের যে কোনো খেলোয়াড়ের জন্য সর্বোচ্চ গোল।

Advertisement
Share.

Leave A Reply