fbpx

ফেনীতে ত্রিমুখী সংঘর্ষে ওসিসহ আহত ৪০

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ফেনী শহরের পুরাতন ট্রাংক রোড এলাকায় পূজা উদযাপন পরিষদের প্রতিবাদ মিছিলকে কেন্দ্র করে ত্রিমুখী সংঘর্ষে কমপক্ষে ৪০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। একইসঙ্গে কয়েকটি মন্দির এবং হিন্দুদের মালিকানাধীন বেশ কিছু দোকানপাটে ভাংচুর, যানবাহনে অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে।

শনিবার বিকাল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত থেমে থেমে এই সংঘর্ষ চলে। যেখানে ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিনসহ ৪০ জন আহত হয়েছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা বেশ খারাপ হওয়ায় তাদের ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফেনী শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আশেপাশের জেলা থেকে বাড়তি পুলিশ আনা হয়েছে। আর শহরের ভূমি অফিসে বিজিবি মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, শনিবার বলা সাড়ে চারটার দিকে শহরের ঢাকা-চট্টগ্রাম পুরাতন ট্রাংক রোড এলাকায় জয়কালী মন্দিরের সামনে কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের কর্মসূচিতে হামলার ঘটনা থেকেই এ সংঘর্ষের শুরু হয়।

তখন পুলিশ হামলাকারীদের সরিয়ে নিতে গেলে আরেক দফা গণ্ডগোল বাঁধে। আস্তে আস্তে তা শহরের বড় বাজার, সেন্ট্রাল হাই স্কুল,বড় মসজিদ, তাকিয়া রোড ও কাঁচাবাজার এলাকায় ছড়িয়ে পড়ে।

ফেনীর পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী রাত সাড়ে ১১টার দিকে বলেন, ‘পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। আমি ফিল্ডে আছি। পরে বিস্তারিত বলতে পারব।’

শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী বলেন, ‘সংঘর্ষ চলাকালে ফেনীর বড় বাজারে হিন্দুদের প্রায় ৫০টি দোকানে ভাঙচুর এবং ৮ থেকে ১০টির ক্যাশ ও আসবাবপত্র লুট করা হয়েছে।’

পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে শহরজুড়ে এখনও থমথমে অবস্থা বিরাজ করছে। এশার নামাজের পর ফেনীর ভূমি অফিসের নিরাপত্তায় বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানান সহকারী কমিশনার (এসি ল্যান্ড) মো. আবদুল্লাহ আল মামুন ভূঁইয়া।

Advertisement
Share.

Leave A Reply