fbpx

ফেনীতে বিস্ফোরণে দগ্ধ মা-মেয়েসহ ৩

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ফেনী শহরের একটি ছয়তলা ভবনের পাঁচতলায় বিস্ফোরণে মা ও মেয়েসহ তিনজন পুড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। আগুনে দগ্ধ এই তিনজন শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। এদিকে, ভবনের বিস্ফোরণের ঘটনায় হেলে পড়েছে তার পাশের আরেকটি ভবন। পুলিশের ক্রাইম সিন ইউনিট বিস্ফোরণের ঘটনা তদন্ত কাজে এরইমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গেছে।

স্থানীয় পুলিশ সূত্র জানায়, শুক্রবার (৫ মার্চ) রাতে শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কের হলি ক্রিসেন্ট স্কুলের পেছনে অবস্থিত শফি ম্যানসন ভবনের পাঁচতলায় হঠাৎ করেই বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় সেখানে অবস্থানরত সৌদি প্রবাসী মাহবুব ইসলামের স্ত্রী মেহেরুন নেসা লিপি এবং তার দুই মেয়ে দশম ও একাদশ শ্রেণীর শিক্ষার্থী মরিয়ম ও হাফসা আগুনে পুড়ে যায়।

প্রতিবেশী এক নারী জানান, রাতের খাবারের সময় হঠাৎই বিকট শব্দে চারদিক কেঁপে উঠলে তারা দেখতে পায় পাশের ফ্ল্যাটে আগুন জ্বলছে এবং সেখানে প্রতিটি রুমের দরজা, বারান্দার গ্রিল ও দেয়াল ভেঙে গেছে। এমনটি জোরালো এ বিস্ফোরণে তাদের ঘরেরও কয়েকটি দরজা ও জানালার কাঁচ ভেঙে গেছে বলে জানায় সেই প্রতিবেশী।

ফেনীতে বিস্ফোরণে দগ্ধ মা-মেয়েসহ ৩

প্রতিটি রুমের দরজা, বারান্দার গ্রিল ও দেয়াল ভেঙে গেছে। ছবি : সংগৃহীত

ভবনের আরো এক বাসিন্দা জানান, বিস্ফোরণে ভবনের অনেক দরজা-জানালা উড়ে গেছে, এমনকি বিভিন্ন জায়গায় ফাটলও দেখা দিয়েছে। তবে, সেই ভবনে কোন সিলিন্ডার না থাকায় গ্যাস লাইন বিস্ফোরণের কারণ নেই বলেও জানান তিনি।

দগ্ধ তিনজনকে প্রাথমিকভাবে ফেনী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়েছিল। তাদের তিনজনের মধ্যে দু’জনের শরীরের ৬০ ভাগ অংশ পুড়ে অবস্থা আশংকাজনক হয়ে পড়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়।

পুলিশ সুপার জানিয়েছেন, বিস্ফোরণের কারণ বের করতে পুলিশের ক্রাইম সিন ইউনিট সেখানে তদন্ত করছে। দ্রুতই এর প্রতিবেদন পাওয়া যাবে বলেও জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply