fbpx

ফেব্রুয়ারিতে খুলতে পারে শিক্ষাঙ্গন, প্রথমে ক্লাস শুরু এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ফেব্রুয়ারিতেই খুলতে পারে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষা মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। তবে আগামী ফেব্রুয়ারি থেকে প্রথমে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের শ্রেণিকক্ষে ফেরানো হতে পারে। এরপর পরিস্থিতি বিবেচনা অনুযায়ী, অন্যান্য স্তরের শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

করোনা ভাইরাসের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি চলছে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, ৩০ জানুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আছে।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ অন্যান্য কয়েকজন কর্মকর্তা ভার্চুয়াল সভা করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয় নিয়ে আলোচনা করেছেন। বৈঠকে অংশ নেওয়া কেউ কেউ ফেব্রুয়ারিতে খোলার পক্ষে মত দেন।

বৈঠকে উপস্থিত সূত্র জানায়, পূর্ব প্রস্তুতি হিসেবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর জন্য কিছু নির্দেশনা দেবে। এটি ৪ ফেব্রুয়ারির মধ্যে বাস্তবায়ন করতে বলা হবে।

তবে শিক্ষা প্রতিষ্ঠান কবে খুলবে, সেটি নির্ভর করছে করোনার সংক্রমণের পরিস্থিতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও করোনা সংক্রমণ মোকাবিলা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির মতামতের ওপর।

Advertisement
Share.

Leave A Reply