fbpx

ফের শীর্ষ ধনী অ্যামাজনের বেজোস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আবারও শীর্ষ ধনীর তালিকায় নিজের নাম লেখালেন অ্যামাজন প্রধান জেফ বেজোস। টেসলা প্রধান ইলন মাস্ককে পেছনে ফেলে তিনি এ স্থান দখল করেন।

ফোর্বস-এর রিয়েল-টাইম ডেটা অনুযায়ী, টেসলার শেয়ার মূল্য কমে ৭৯৬.২২ মার্কিন ডলারে এসে ঠেকেছে। ফলে ইলন মাস্কের সম্পদ কমেছে ৩৯০ কোটি ডলার। তাই মাস্ককে পেছনে ফেলে শীর্ষে উঠেছেন বেজোস।

চলতি বছরের জানুয়ারিতে টেসলার শেয়ার মূল্য বাড়তে থাকায় প্রথমবারের মতো ধনীর তালিকার শীর্ষে উঠেছিলেন মাস্ক। তবে ২০১৭ সাল থেকে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ছিলেন বেজোস।

বেজোসের ব্যক্তিগত সম্পদের বেশিরভাগই অ্যামাজন শেয়ার। সম্প্রতি তীব্র গতিতে বেড়েছে প্রতিষ্ঠানের শেয়ার মূল্য।

২০২০ সালের অগাস্টে প্রথম ব্যক্তি হিসেবে মোট সম্পদ ২০ হাজার মার্কিন ডলার স্পর্শ করেন বেজোস। ২০১৮ সালে তাঁর ব্যক্তিগত সম্পদের পরিমাণ ছিল ১৫ হাজার কোটি ডলার।

চলতি বছরের শেষ নাগাদ অ্যামাজনে নিজের পদ ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন বেজোস। তার আগেই আরও একবার বিশ্বের শীর্ষ ধনীর তকমা পেলেন তিনি।

এদিকে সম্প্রতি ৫৭ বছর বয়সী বেজোস অ্যামাজনের প্রধান নির্বাহীর পদ ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছেন। অ্যামাজন কর্মীদের উদ্দেশ্যে লেখা এক চিঠিতে বেজোস জানান, নির্বাহী চেয়ারম্যান হিসেবে আমি অ্যামাজনের গুরুত্বপূর্ণ উদ্যোগগুলোর সঙ্গে জড়িত থাকবো। পাশাপাশি ডে ১ ফান্ড, ব্লু  অরিজিন, বেজোস আর্থ ফান্ড, দ্য ওয়াশিংটন পোস্ট এবং আমার বাকি কাজগুলোর জন্য সময় ও অনেক সময় পাবো।’

Advertisement
Share.

Leave A Reply