fbpx

বইমেলায় আবুল হায়াতের নতুন বই

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আসছে বইমেলায় প্রকাশ হতে যাচ্ছে অভিনেতা ও নির্মাতা আবুল হায়াতের নতুন উপন্যাস ‘রঞ্জিত গোধূলি’। বইটি প্রকাশ করবে প্রিয় বাংলা প্রকাশন।

আবুল হায়াত জানান, অন্যান্য বছরে একাধিক বই প্রকাশ পেলেও এবার বইমেলায় তার একটি উপন্যাসই প্রকাশ পেতে যাচ্ছে। আবুল হায়াত গল্প, উপন্যাস ও নাটকের পাশাপাশি আত্মজীবনীও লিখছেন। গত একুশে বইমেলায় তার লেখা ‘আষাঢ়ে’ প্রকাশিত হয়। তার প্রথম বই ‘আপ্লুত মরু’ প্রকাশ হয় ১৯৯১ সালে।

সম্প্রতি বিরতির পর আবুল হায়াত নির্মাণ করেছেন ‘এসো শ্যামল সুন্দর’ নাটকটি। এ নাটকের রচয়িতাও তিনি। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন খায়রুল আলম সবুজ, তৌকীর আহমেদ ও তারিন জাহান। ১৯৬৯ সালে তার প্রথম নাটক ইডিপাস দিয়ে মাধ্যমে টেলিভিশন দুনিয়ায় যাত্রা করেন তিনি। প্রথম নাটক থেকেই দর্শক তাকে আলাদা করে চিনতে শুরু করে। এরপর শতাধিক নাটকে অভিনয় করেছেন তিনি। বড় পর্দায়ও অভিনয় করেছেন। ১৯৭২ সালে ‘‌অরুণোদয়ের অগ্নিসাক্ষী’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বড় পর্দায় পা রাখেন আবুল হায়াত। সিনেমাটি পরিচালনা করেছিলেন বাংলাদেশের বিখ্যাত পরিচালক সুভাষ দত্ত। কালজয়ী একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। আবুল হায়াত অভিনীত সর্বশেষ সিনেমা মীর সাব্বির পরিচালিত ‘রাত জাগা ফুল’।

Advertisement
Share.

Leave A Reply