fbpx

বঙ্গবন্ধুর সমাধিতে যাবার সম্ভাবনা মোদির

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মুজিব জন্ম শতবর্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়া যাবার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। মার্চ মাসে দুই দিনের সফরে বাংলাদেশে এসে বঙ্গবন্ধুর সমাধিতে যাবার সম্ভাবনার এ কথা জানিয়েছেন উভয় দেশের কর্মকর্তারা।

শনিবার (৩০ জানুয়ারি) ভারতের রাজধানীতে বাংলাদেশ-ভারত ফরেন অফিস কনসালটেশনের (এফওসি) এক পর্যায়ে বাংলাদেশ হাই কমিশনের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, ঢাকা-নয়াদিল্লির কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি ও বঙ্গবন্ধুর জন্ম-শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে মার্চ মাসে ভারতের প্রধানমন্ত্রীর দুই দিনের সফরে বাংলাদেশে আসার কথা রয়েছে।

মোদির টুঙ্গিপাড়া সফরের পরিকল্পনার ব্যাপারে পররাষ্ট্র সচিব পর্যায়ের এফওসি বৈঠকে আলোচনা হয়। তবে, এই সফর সম্পর্কে এখনো কিছু চূড়ান্ত হয়নি বলেও জানান তিনি।

এ সময় উভয় পক্ষের কর্মকর্তারা জানান, ভারতের প্রধানমন্ত্রী ২৬ মার্চ ঢাকায় আসবেন এবং তারপর দিনই তিনি আবার ফিরে যাবেন নিজ দেশে। সফরের প্রথম দিন তিনি উৎসবে যোগ দিয়ে পরদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠক করবেন।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এটাই প্রথম বিদেশ সফর হবে বলে জানান তারা।

বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও ভারতীয় সচিব হর্ষ বর্ধন শ্রিংলার নেতৃত্বে দু’দেশের প্রতিনিধি দলের মধ্যে অনুষ্ঠিত এ বৈঠকে কোভিড-১৯ সহযোগিতা, নিরাপত্তা ও প্রতিরক্ষাসহ দ্বিপক্ষীয় সংশ্লিষ্ট ইস্যু নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

Advertisement
Share.

Leave A Reply