fbpx

ওমান যাচ্ছে না বাংলাদেশ দল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রবিবার (৩ অক্টোবর) বাংলাদেশ সময় রাত দশটা পঁয়তাল্লিশ মিনিটে বাংলাদেশ ক্রিকেট দলের ওমানগামী বিমানে ওঠার কথা ছিল। কিন্তু, হঠাৎ করেই ঘূর্ণিঝড় শাহীনের তান্ডবে অশান্ত ওমান। মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরে সতর্কতার জেরে বাতিল হয়েছে আজকের ওমানগামী বাংলাদেশ দলের ফ্লাইট।

ওমান যাচ্ছে না বাংলাদেশ দল

ছবি: সংগৃহীত

আরব সাগরে উৎপত্তি হয়েছে ঘূর্ণিঝড় শাহীনের। ওমানের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় শাহীন বর্তমানে অবস্থান করছে রাজধানী মাসকাট থেকে ৫০০ কি.মি দূরে। ঘূর্ণিঝড় শাহীনের প্রভাবে ওমানে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও, সাগরের পানি ৫ থেকে ১২ মিটার উচ্চতা দিয়ে প্রবাহিত হতে পারে এই প্রাকৃতিক দূর্যোগের ফলে। ঘূর্ণিঝড়ের কারণে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে দেশটির দক্ষিণ উপকূলের রাজধানী শহর মাসকাটের। এই অঞ্চলে ২০০-৬০০ মিলিমিটার পর্যন্ত ভারী বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড় শাহীনের তান্ডবে বিমানের যাত্রীদের জন্য সতর্কতা জারি করেছে ওমান বিমানবন্দর কর্তৃপক্ষ। এক বিবৃতিতে তারা জানিয়েছে, ওমান বিমানবন্দর থেকে উড্ডয়নরত এবং ওমানে আসা সব ফ্লাইট আপাতত বাতিল করা হয়েছে। রবিবার সন্ধ্যায় অথবা পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে সব ফ্লাইট। প্রবলবেগের বাতাস এবং বৃষ্টিপাত থেকে সবাইকে সুরক্ষিত রাখতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

ওমান আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঘূর্ণিঝড় শাহীনের প্রভাবে ঘণ্টায় বাতাসের বেগ ১০০ কি.মি পর্যন্ত উঠতে পারে। এই মুহুর্তেও মাসকাটে বাতাসের বেগ ঘন্টায় প্রায় ৫৪ কি.মি। এমন পরিস্থিতিতে রবিবার বাংলাদেশ দলের ওমান যাত্রায় বড়সড় এক প্রশ্নবোধক চিহ্নই ঝুলে গেলো।

Advertisement
Share.

Leave A Reply