fbpx

বন্ধ করার সুপারিশ ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ চায়ের বিজ্ঞাপন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ এমন সংলাপের বিজ্ঞাপনচিত্রটি বন্ধ করার নির্দেশ দিয়েছে তথ্য অধিদফতর। বৃহস্পতিবার দেশের সব পত্রিকা, টেলিভিশন ও অনলাইন সংবাদ মাধ্যমে এই বিষয়ে চিঠি পাঠিয়ে অনুরোধ জানিয়েছে অধিদফতর।

প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার গণমাধ্যমকে জানিয়েছেন, ‘পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এ ধরনের বিজ্ঞাপন প্রচার না করার অনুরোধ জানিয়েছে। সেই সুপারিশ বাস্তবায়নের বিষয়ে তথ্য মন্ত্রণালয় থেকে আমাদের জানানো হয়েছে। আমরা পত্রিকা, টেলিভিশন ও অনলাইন গণমাধ্যমে আলাদা আলাদা করে চিঠি পাঠিয়েছি।’

বৃহস্পতিবার সকালে সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে চা পাতার একটি বিজ্ঞাপনের সংলাপ নিয়ে আলোচনা হয়। যেখানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি বলে, এই ধরনের সংলাপ একটি এলাকা সম্পর্কে সারাদেশের মানুষের মধ্যে বিরূপ ধারণা সৃষ্টি করতে পারে। যাতে বোঝায় সরকারি কোনো কর্মকর্তা ও কর্মচারীর দাপ্তরিক কাজের ব্যর্থতা হিসেবে পার্বত্য চট্টগ্রাম এলাকায় পদায়ন করা হয়েছে। সেজন্য এ ধরনের বিজ্ঞাপন প্রচারণা বন্ধ হওয়া জরুরি।

এমন বিরূপ ধারণা সৃষ্টি করা বিজ্ঞাপন প্রচার বন্ধে তথ্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করে সংসদীয় কমিটি।

Advertisement
Share.

Leave A Reply