fbpx

বন্ধ হলো ট্রাম্পের টুইটার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যে নতুন করে সহিংসতা ছড়াতে পারে বলে টুইটার কর্তৃপক্ষ স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে ট্রাম্পের টু্ইটার অ্যাকাউন্ট।

শুক্রবার (৮ জানুয়ারি) ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধের এ ঘোষণা দেয় টুইটার।

টুইটার কর্তৃপক্ষ জানায়, বেশকিছুদিন ধরেই ট্রাম্পের করা টুইটগুলো খুব ভালভাবে পর্যবেক্ষণ করে আসছেন তারা। সেসব পর্যালোচনা থেকেই এ সিদ্ধান্ত নেয়া হয়। পাশাপাশি, ফেইসবুকও ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ রাখার কথা জানিয়েছে।

এদিকে, ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করে বলেছে, রাজনৈতিক শত্রুদের সাথে যোগসাজশ করে টুইটার তার মুখ বন্ধের ষড়যন্ত্র করছে। টুইটার তার টুইট অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করায় ট্রাম্প তার সরকারি একাউন্ট থেকে একের পর এক টুইট করে যান। সে সব টুইটে তিনি লেখেন, টুইটার তার মুক্ত বক্তব্য প্রকাশ না করতে দেয়ার জন্য উঠে-পড়ে লেগেছে এবং শুক্রবার রাতে ডেমোক্রেট ও র‌্যাডিকেল বামদের সাথে মিলে টুইটার স্টাফরা তার অ্যাকাউন্ট বন্ধ করে।

তবে এ পোস্টটিও টুইটার খুব দ্রুতই মুছে দিয়েছে।

গত বুধবার ট্রাম্প সমর্থকদের হামলার কারণে আইনসভা ভবন বা ক্যাপিটাল হিলে ৫ জন মারা যান। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এ ধরণের লজ্জাজনক হামলার ঘটনা এর আগে কখনো ঘটেনি। এ হামলার পরপরই যুক্তরাষ্ট্রসহ পুরো বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে। এসময় মার্কিন আইনপ্রণেতাদের অনেকেই এবং সাবেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামাসহ সবাই ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো যেন বন্ধ করে দেয়া হয় তার আহ্বান জানান।

আর মাত্র দেড় সপ্তাহ রয়েছে ট্রাম্পের ক্ষমতার মেয়াদ। কিন্তুু, মেয়াদ শেষের আগেই ডেমোক্র্যাটরা তাকে প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দিতে চাইছেন। আর এসব পরিস্থিতি আইনপ্রণেতাদের হাতে ছেড়ে দিয়ে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার অপেক্ষায় জো বাইডেন।

Advertisement
Share.

Leave A Reply