fbpx

‘বন্যার্তদের জন্য অনুদান বিকাশে’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিলেট-সুনামগঞ্জ সহ দেশের বিভিন্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতায় নানা রকম উদ্যোগে এগিয়ে এসেছে ব্র্যাক, বিদ্যানন্দ ফাউন্ডেশন, অভিযাত্রিক ফাউন্ডেশন, আস-সুন্নাহ ফাউন্ডেশন, সাজিদা ফাউন্ডেশন সহ বিভিন্ন সংস্থা ও সংগঠন।

পাশাপাশি, দেশের অসংখ্য মানুষও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে বন্যার্তদের সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছে।

দেশের এই দুর্যোগকালে দুর্গত মানুষের সহায়তায় অর্থ পাঠানোর সহজ মাধ্যম হতে পারে মোবাইল ফোন ভিত্তিক অর্থ স্থানান্তর সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। বিকাশ অ্যাপ ব্যবহার করে সহজেই অনুদান পাঠানো সম্ভব। বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনুদান দিতে বিকাশ অ্যাপের ‘অন্যান্য সেবাসমূহ’ অংশ থেকে ‘ডোনেশন’ আইকন নির্বাচন করতে হবে। এরপর যে প্রতিষ্ঠানকে অনুদান দিতে চান তা নির্বাচন করতে হবে, অনুদানের পরিমান দিয়ে পরের ধাপে নাম, ইমেইল আইডি দিয়ে সাবমিট করতে হবে। গ্রাহক চাইলে ‘পরিচয় দিতে অনিচ্ছুক’ অপশন নির্বাচন করে নিজের পরিচয় গোপনও রাখতে পারেন। পরের ধাপে পিন নম্বর দিলে অনুদান সম্পন্ন হবে। পরবর্তী স্ক্রিনে সনদের মতো স্বীকৃতি দেখতে পারবেন গ্রাহক। অনুদানের জন্য নির্বাচিত প্রতিষ্ঠান সম্পর্কে বিস্তারিত তথ্য প্রতিষ্ঠান নির্বাচন করে তার পরের স্ক্রিন থেকেই জেনে নেয়ার সুযোগ রয়েছে।

স্বেচ্ছাসেবী সংগঠনগুলো বিকাশের মাধ্যমে পাওয়া অনুদান কাজে লাগিয়ে বন্যা দুর্গত মানুষের কাছে পৌঁছে দিবে বলে জানিয়েছে বিকাশ।

Advertisement
Share.

Leave A Reply