fbpx

বাংলাদেশিদের জন্য ই-মেডিকেল ভিসা চালু করবে ভারত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশিদের জন্য ই-মেডিকেল ভিসা চালু করবে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলের মানুষের সুবিধার কথা বিবেচনায় নিয়ে রংপুরে ভারতের একটি নতুন সহকারী হাইকমিশন খোলা হবে বলে জানিয়েছেন তিনি।

আজ শনিবার (২২ জুন) নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে মোদির সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানেই তাদের উপস্থিতিতে ১০টি সহযোগিতা ও সমঝোতা স্মারক সই হয়। এরপর যৌথ সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যে এ কথা জানান নরেন্দ্র মোদি।

নরেন্দ্র মোদি বলেন, আমি ক্রিকেট বিশ্বকাপে (টি-টোয়েন্টি) আজকের (২২ জুন) ম্যাচের জন্য ভারত ও বাংলাদেশ— উভয় দলকে শুভকামনা জানাই। ভারতের বৃহত্তম উন্নয়ন অংশীদার বাংলাদেশ। আমরা বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে সর্বোচ্চ অগ্রাধিকার দিই।

ভারতের সরকারপ্রধান বলেন, প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে লক্ষ্য অর্জনে কাজ করবে দুই দেশ। পাশাপাশি রুপির বিনিময়ে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির ওপর জোর দেন তিনি। জানান, সামরিক সহযোগীতি বৃদ্ধির বিষয়েও ফলপ্রসূ আলোচনা হয়েছে।

অপরদিকে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দুই দেশের মধ্যে পারস্পারিক সহযোগিতা ও সম্পৃক্ততার পথ নিয়ে কার্যকরী আলোচনা হয়েছে। উন্নয়ন অগ্রগতির পথে দুই দেশের নবযাত্রা শুরু হয়েছে।

আজ সন্ধ্যা ৬টায় নয়াদিল্লি থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। গতকাল শুক্রবার দুপুর ২টা মিনিটে দিল্লির উদ্দেশে ঢাকা ছেড়ে যায় তাকে বহনকারী বিশেষ বিমান।

Advertisement
Share.

Leave A Reply