fbpx

বাংলাদেশি নাগরিকদের প্রবেশ নিষেধাজ্ঞা জারি ওমানে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসের সংক্রমণ মারাত্মকভাবে বেড়ে যাওয়ার কারণে বাংলাদেশ থেকে ওমানে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির করোনা প্রতিরোধ সুপ্রিম কমিটি। বাংলাদেশ ছাড়াও এই নিষেধাজ্ঞার আওতায় রয়েছে ভারত ও পাকিস্তান।

ওমান নিউজ এজেন্সি তাদের খবরে জানায়, এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে আগামী ২৪ এপ্রিল সন্ধ্যা ৬টা থেকে। এই সিদ্ধান্তের কারণে বাংলাদেশের প্রবাসীরা পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত ওমানে প্রবেশ করতে পারবেন না।

এছাড়া, অন্য কোনো দেশ থেকে ওমানে প্রবেশের আবেদন করার ১৪ দিনের মধ্যে যদি কেউ বাংলাদেশ, ভারত বা পাকিস্তানে ভ্রমণ করে থাকেন, তবে তারাও দেশটিতে প্রবেশ করতে পারবেন না বলে জানিয়েছে দেশটির সুপ্রিম কমিটি। তবে এই নির্দেশনা ওমানের নাগরিক, কূটনৈতিক, স্বাস্থ্যকর্মী ও তাদের পরিবারের জন্য প্রযোজ্য হবে না।

জানা যায়, করোনা সংক্রমণ বিস্তার রোধে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হাম্মুদ বিন ফয়সাল আল বুসাইদির নেতৃত্বে সুপ্রিম কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। কমিটি তাদের এক গবেষণায় জানতে পারে, ওমানে সংক্রমণ বাড়ছে করোনার রূপান্তরিত স্ট্রেইন এবং ভ্রমণের কারণে। আর তাই বৈশ্বিক মহামারি পরিস্থিতি পর্যালোচনা করেই এমন সিদ্ধান্তে পৌঁছায় এই কমিটি।

Advertisement
Share.

Leave A Reply