fbpx

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ড পুনর্গঠন, কমিটিতে থাকছেন যারা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পরবর্তী ১ বছরের জন্য বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ডের পুনর্গঠন করে একটি প্রজ্ঞাপন জারি করেছে তথ্যমন্ত্রণালয়। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে সদস্য সচিব করে অন্যান্য সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে।

সম্প্রতি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র-১ শাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, চলচ্চিত্র সেন্সরশিপ আইনের ধারা ৩ এবং বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরশিপ বিধিমালার বিধি ৪ মোতাবেক বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড পরবর্তী এক বছরের জন্য পুনর্গঠন করা হলো। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবকে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানকে সদস্য সচিব করা হয়েছে।

চেয়ারম্যান ও সদস্য সচিব ছাড়া বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে মোট ১৩ জন সদস্য রাখা হয়েছে। সদস্যরা হলেন, আইন ও বিচার বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, তথ্য ও  সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র), জননিরাপত্তা বিভাগের প্রতিনিধি (যুগ্মসচিব বা তদুর্ধ্ব পদমর্যাদার)।

এছাড়াও সদস্য হিসেবে কমিটিতে আছেন, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র ব্যক্তিত্ব শাহ আলম কিরণ, চলচ্চিত্র পরিচালক আবদুস সামাদ খোকন, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ও বিশিষ্ট অভিনেত্রী বেগম ফাল্গুনী হামিদ, দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন, বিশিষ্ট চলচ্চিত্র অভিনেত্রী রোজিনা ও চলচ্চিত্র অভিনেত্রী অরুণা বিশ্বাস।

Advertisement
Share.

Leave A Reply