fbpx

বাংলাদেশ থেকে ওমরাহ কার্যক্রম শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা মহামারীর কারণে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর সৌদি সরকারের অনুমতি সাপেক্ষে বাংলাদেশ থেকে আবারও ওমরাহ কার্যক্রম শুরু হয়েছে।

আজ বুধবার (১১ আগস্ট) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইনের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওমরাহ পালনের জন্য সৌদি সরকারের পক্ষ থেকে দেওয়া কিছু শর্ত প্রকাশ করা হয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের হজ সংক্রান্ত ওয়েবসাইটে (www.hajj.gov.bd)।

এ বিষয়ে মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেন, আজ বুধবার থেকেই ওমরাহ পালনের জন্য সৌদি আরবের দুয়ার খুলেছে। তবে প্রসেসিং করতে একটু সময় লাগবে, সে হিসেবে আজ থেকেই কেউ ওমরাহ পালন করতে যেতে পারছেন না।

তিনি আরও বলেন, যিনি ওমরাহ পালন করতে যাবেন, তাকে অবশ্যই ভ্যাকসিনের দু’টি ডোজ নিতে হবে এবং ১৮ বা এর বেশি বয়স হতে হবে।

মোহাম্মদ আনোয়ার হোসাইন বলেন, সৌদি সরকারের পক্ষ থেকে দেওয়া শর্ত অনুযায়ী ওমরাহর ভিসার জন্য আবেদনকারীদের অবশ্যই কোভিড-১৯ সনদ জমা দিতে হবে। তাছাড়া, সৌদি আরবের প্রবেশ-নিষেধের তালিকায় যেসব দেশের নাম রয়েছে, সেখান থেকে আসা টিকা নেওয়া ভ্রমণকারীদের সৌদিতে পৌঁছানোর পর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনেও থাকতে হবে।

এর বাইরে, হজ ও ওমরাহ এজেন্সিগুলোর জন্য আরও বেশকিছু শর্ত দেওয়া হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

উল্লেখ্য, করোনা মহামারীর কারণে সৌদি আরব প্রায় দেড় বছর ওমরাহ পালনে বিদেশি কাউকে ভিসা দেয়নি। গত ৯ আগস্ট থেকে দুই ডোজ টিকা নেওয়া প্রার্থীদের আবেদন ক্রমান্বয়ে গ্রহণ করার কথা জানায় দেশটি।

Advertisement
Share.

Leave A Reply