fbpx

বাংলাদেশ থেকে প্রবেশে নিষেধাজ্ঞা তুলে নিল বাহরাইন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশের ওপর থেকে বিধিনিষেধ তুলে নিয়েছে বাহরাইন। শুক্রবার (৮ অক্টোবর) পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আগামী ১০ অক্টোবর থেকে বাংলাদেশিরা বাহারাইনে যেতে পারবেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, ‘প্রতিদিন শত শত বাংলাদেশি জানতে চান, কবে বাহারাইনে যাওয়া যাবে। তাদের জন্য সুখবর, আগামী  ১০ অক্টোবর থেকে বাহারাইন সরকার বাংলাদেশকে তাদের ভ্রমণের লাল তালিকা থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।‘

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় বাহারাইন সরকার বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছিল। এজন্য দেশটিতে কয়েক হাজার বাহারাইন প্রবাসী বাংলাদেশি দেশে এসে আটকে পড়েছিলেন। অবশেষে দেশটি নিষেধাজ্ঞা তুলে নিল।

এর আগে বাংলাদেশ, মালয়েশিয়াসহ ৩২টি দেশের ওপর থেকে বিধিনিষেধ উঠিয়ে নেয় যুক্তরাজ্য। বুধবার (৬ অক্টোবর) ব্রিটেনের পররাষ্ট্র, কমনওয়েলথ ও উন্নয়ন কার্যলয় (এফসিডিও) এমন তথ্য নিশ্চিত করেন।

নতুন ঘোষণায় বাংলাদেশ, মালয়েশিয়া, ফিজিসহ অন্যান্য যেসব দেশ ও অঞ্চলের ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হয়েছে সেগুলো হলো- টোকেলাউ ও নিউ, জিবুতি, গিনি, গাম্বিয়া, গায়ানা, কাজাখস্তান, কিরিবাতি, কসোভো, লাইবেরিয়া, মাদাগাস্কার, আলজেরিয়া, সাউ তোমি ও প্রিন্সিপে, সেনেগাল, সলোমন আইল্যান্ডস, টোগো, টোঙ্গা, আর্মেনিয়া, বেলারুশ, বেনিন, কমোরোস, মার্শাল আইল্যান্ডস, মাইক্রোনেশিয়া, নাউরু, টুভালু, ভানুয়াতু, কঙ্গো, আমেরিকা সামোয়া, ফ্রেঞ্চ পলিনেশিয়া ও ঘানা।

Advertisement
Share.

Leave A Reply